নতুন খবর

করোনার জেরে রাজ্যের ৮০ লক্ষ শ্রমিকদের ঘরে বসিয়ে টাকা দেবে সরকার! আজ ঘোষণা করবেন যোগী আদিত্যনাথ

লখনউঃ করোনার (Coronavirus) বিরুদ্ধে লড়াইতে আজ মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (Yogi Adityanath) বড় ঘোষণা করতে পারেন। প্রাপ্ত তথ্য অনুযায়ী, মুখ্যমন্ত্রী যোগী রাজ্যের ৮০ লক্ষ শ্রমিকদের খুশির খবর দিতে পারেন। পাওয়া তথ্য অনুযায়ী, করোনা ভাইরাসের কারণে রোজগারে প্রভাবিত শ্রমিকদের ১০০০ টাকা করে দান করতে পারেন।

এই বিষয়ে রাজ্যের অর্থ মন্ত্রী সুরেশ খান্না নিজের রিপোর্ট পেশ করেছেন। শোনা যাচ্ছে যে, আজ লখনউ থেকে ফেরার পর মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ এই নিয়ে সিদ্ধান্ত নিতে পারেন। আপনাদের জানিয়ে দিই, লাস্ট ক্যাবিনেটের বৈঠকে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ করোনা ভাইরাসের সাথে লড়াই করার জন্য উত্তর প্রদেশের সরকারের প্রস্তুতিতে বিস্তারে বলেন।

ওই বৈঠকে শ্রমিকদের জন্য আর্থিক সহায়তার কথা ঘোষণা করে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ সুরেশ খান্নার নেতৃত্বে একটি কমেটি বানান। প্রাপ্ত তথ্য অনুযায়ী, কমেটি নিজের রিপোর্ট পেশ করেছে। যোগী সরকার করোনা ভাইরাসের কারণে শ্রমিকদের আর্থিক সহায়তা দেওয়ার জন্য প্রতিবদ্ধ হয়েছে।

প্রাপ্ত তথ্য অনুযায়ী, করোনা ভাইরাসের কারণে প্রভাবিত হওয়া রোজগারের কথা মাথায় রেখে রাজ্যে ৮০ লক্ষ শ্রমিকদের ব্যাংক অ্যাকাউন্টে ১০০০ টাকা করে দেওয়ার প্রস্তুতি নিয়ে হয়েছে। আপনাদের জানিয়ে দিই, রাজ্যে ২০ লক্ষের বেশি শ্রমবিভাগে রেজিস্টার শ্রমিক আছে। এছাড়াও নগর বিকাশের ১৬ লক্ষ সাফাই কর্মচারী, ৫৮০০০ গ্রাম সভা থেকে ২০ জন করে শ্রমিক নেওয়া হবে। এই হিসেবে শ্রমিকদের সংখ্যা ৮০ লক্ষ হয়ে যাবে। কমেটির এই প্রস্তাবে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ আজ সিদ্ধান্ত নেবেন।

 

Back to top button
Close