নতুন খবরভারতবর্ষ

লকডাউনে অসহায় মানুষের দিকে সাহাজ্যের হাত বাড়িয়ে দেওয়া দেশের সেরা সাংসদ নির্বাচিত হলেন বিজেপির MP

নয়া দিল্লীঃ লকডাউনে (Lockdown) কারোর খাবার জুটছিল না, আবার কেউ চাতক পাখীর মত চেয়ে ছিল কবে বাড়ি যেতে পারবে। গোটা দেশে করোনার কারণে ডাকা লকডাউনে এমনই চিত্র দেখা গিয়েছিল। আর এই দুঃসময়ে মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করেছিলেন দেশের সাংসদরা। এই দুর্ভোগের সময় মানুষের দিকে সাহাজ্যের হাত বাড়িয়ে দেওয়া সাংসদদের মধ্যে কে সেরা? সেটা জানার জন্য সমীক্ষা চালিয়েছিল দিল্লীর একটি সংস্থা।

সমীক্ষার জন্য দেশের ৩৪ লক্ষ মানুষের কাছে পৌঁছায় ওই সংস্থা। ১ লা অক্টোবর থেকে ১৫ ই অক্টোবর পর্যন্ত চলে মানুষের মতামত জানার কাজ। দেশের ২৫ জন সাংসদকে এই সমীক্ষার জন্য বেছে নেওয়া হয়েছিল। আর এদের মধ্যে মানুষের সাথে কথা বলে সেরা দশ জনকে বেছে নেয় ওই সংস্থা। দেশের সেরা দশ সাংসদের মধ্যে পাঁচজনই বিজেপির।

লকডাউনে মানুষের পাশে দাঁড়ানোর জন্য দেশের সেরা দশ সাংসদের মধ্যে প্রথমে রয়েছে মধ্যপ্রদেশের উজ্জয়নের বিজেপির সাংসদ অনিল ফিরোজিয়া (Anil Firojiya)। এরপর দ্বিতীয় স্থানে রয়েছেন YSR কংগ্রেসের সাংসদ প্রভাকর রেড্ডি। এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন কংগ্রেসের প্রাক্তন সভাপতি তথা কেরলের ওয়ানাড থেকে সাংসদ রাহুল গান্ধী। জানিয়ে রাখি, এই তালিকায় কংগ্রেসের একমাত্র রাহুল গান্ধীই রয়েছেন।

মধ্যপ্রদেশের উজ্জয়নের বিজেপির সাংসদ অনিল ফিরোজিয়া ছাড়াও এই তালিকায় বিজেপির সাংসদ তথা বিজেপি যুব মোর্চার সর্বভারতীয় সভাপতি তেজস্বী সূর্য সহ আরও তিন বিজেপির সাংসদ। এছাড়াও সেরা দশ সাংসদের তালিকায় তৃণমূলের সাংসদ মহুয়া মৈত্রর নাম রয়েছে। এছাড়াও ডিএমকে, শিবসেনা, শিরোমণি আকালি দলের একজন করে সাংসদ এই তালিকায় নাম তুলতে পেরেছেন। তবে এই তালিকায় নাম নেই বামেদের কোনও সাংসদেরই।

Related Articles

Back to top button