নতুন খবরপশ্চিমবঙ্গরাজনীতি

ভোট দিলে ব্যাঙ্কে ১০০০ টাকা দেওয়ার প্রতিশ্রুতি! তৃণমূল নেতাদের ধরে পুলিশে খবর দিল আদিবাসীরা

নদিয়াঃ তৃণমূলে ভোট দিলেই সরাসরি ব্যাঙ্ক অ্যাকাউন্টে মিলবে ১ হাজার টাকা। এরকই লিফলেট বিলি করার অভিযোগ উঠে শাসক দলের নেতা-কর্মীদের বিরুদ্ধে। অভিযোগের পর চাঞ্চল্য ছড়ায় এলাকায়। জানা গিয়েছে যে, নদীয়ার হাঁসখালির সর্দার পাড়ায় তৃণমূলের নেতা-কর্মীরা বাড়ি বাড়ি গিয়ে ১ হাজার টাকা ব্যাঙ্কে পাঠানোর প্রতিশ্রুতি দেয়। এরপর গ্রামবাসীরা তাঁদের চালাকি ধরে ফেলে বিজেপির লোকেদের খবর দেয়।

স্থানীয়রা অভিযোগ করে জানান যে, ‘বৃহস্পতিবার রাতের অন্ধকারে তৃণমূল কংগ্রেসের যুব নেতারা দলীয় প্রার্থীর হয়ে প্রচারে বাড়ি বাড়ি যান। তাঁরা বাড়ি বাড়ি ঘুরে লিফলেট বিলি করেন। আর লিফলেট বিলির সময় সবাইকে প্রতিশ্রুতি দেন যে, তৃণমূলকে ভোট দিলেই তাঁদের ব্যাঙ্কের অ্যাকাউন্টে ১ হাজার টাকা করে ঢুকে যাবে।” ঘটনার কথা জানাজানি হতেই উত্তেজনা ছড়ায় এলাকায়।

স্থানীয়রা বিজেপির নেতাদের এই বিষয়ে অভিযোগ করেন। এরপর বিজেপির নেতা-কর্মীরা ওই এলাকায় গিয়ে তৃণমূলের নেতা কর্মীদের আটক করেন। এরপর পুলিশকে খবর দেওয়া হলে ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ এবং কেন্দ্রীয় বাহিনী। এরপর পুলিশ আর কেন্দ্রীয় বাহিনীর সামনে মুচলেকা দিয়ে ছাড়া পায় তৃণমূলের যুব নেতারা।

স্থানীয় এক বিজেপি নেতা বলেন, ‘তৃণমূল বুঝে গেছে যে ওদের পাশে আর কেউ নেই। আর সেই কারণে স্থানীয় অঞ্চল সভাপতি দলবল নিয়ে এসে আদিবাসী পাড়ায় ভোট দিলে ১ হাজার টাকা করে ব্যাঙ্কে পাওয়ার বুজরুকি দিয়ে যাচ্ছে। কিন্তু ওদের কথায় আর কেউ বিশ্বাস করছে না। এই কারণে পাড়ার লোকই আমাদের খবর দেয়।”

অভিযুক্ত এক তৃণমূল কর্মী বলেন, ‘গ্রামবাসীরা আমদের বিরুদ্ধে মিথ্যে অভিযোগ করে বলছে যে, আমরা এখানে টাকা বিলি করতে এসেছি। কিন্তু এটা সত্যি না। আমরা এখানে প্রচার করতে এসেছি মাত্র, কাউকে কোনও টাকা দিইনি।”

Related Articles

Back to top button