Press "Enter" to skip to content

করোনাকে হারালেন ১০৩ বছরের পাকিস্তানি বৃদ্ধ, সম্প্রতি করেছিলেন পঞ্চম বিবাহ

শেয়ার করুন -

ওয়েব ডেস্কঃ পাকিস্তানে (Pakistan) করোনা ভাইরাসে (Coronavirus) ২ লক্ষ ৭৪ মানুষ আক্রান্ত হয়েছে। কিন্তু পাকিস্তানের এক ১০৩ বছর বয়সী ব্যাক্তি করোনা ভাইরাসকে হারিয়ে দিলেন। ওই ব্যাক্তি গোটা বিশ্বে করোনাকে হারিয়ে সুস্থ হয়ে ওঠা সবথেকে বয়স্ক মানুষের তালিকায় প্রথম স্থান অধিকার করেছেন। সবথেকে অবাক করা ব্যাপার হল, ইনি সম্প্রতি পাঁচ নম্বর বিয়ে করেছেন।

১০৩ বছর বয়সী এই বয়স্কের নাম আজিজ আবদুল আলিম (Aziz Abdul Alim)। আজিজের করোনাকে হারিয়ে সুস্থ হয়ে ওঠার শুধু ওনার পরিবারের লোকেরাই না, গোটা দেশ অবাক হয়ে গেছে। কারণ এই বয়সে শরীরে ইমিউনিটি পাওয়ার অনেক কমে যায়। তবুও আজিজ সুস্থ হয়ে উঠেছেন। জুলাই মাসের প্রথমের দিকে আজিজ করোনায় আক্রান্ত হয়েছিলেন। ওনাকে তৎকাল হাসপাতালে ভর্তি করানো হয়েছিল। প্রায় তিন সপ্তাহ পর আজিজ সম্পূর্ণ সুস্থ হয়ে বাড়ি ফেরেন। আজিজ পাকিস্তানের পাহাড়ি এলাকা চিত্রাল জেলার বাসিন্দা। আর আফগানিস্তান সীমান্তে ওনার বাড়ি।

আজিজ জানান, ১০৩ বছর বয়সে উনি অনেক সমস্যার সন্মুখিন হয়েছেন। আর একটি ভাইরাস ওনার কিছুই করতে পারবে না। ভাইরাস ওনাকে ভয়ও দেখাতে পারবে না বলে জানান আজিজ। ডাক্তাররা হাসপাতাল থেকে বাড়ি ফেরার পর ওনাকে আলাদা থাকার জন্য বলেছেন। যদিও আজিজ সেটা করবেন না বলে জানিয়েছেন। আজিয বলেন, আমি আমার পরিবারের সাথেই থাকব। কারোর থেকে আলাদা থাকার কোন প্রশ্নই ওঠেনা।

আজিজ নিজের তিনটি স্ত্রী আর ৯ ছেলে এবং এক মেয়ের সাথে গ্রামে বসবাস করেন। সম্প্রতি আজিজ নিজের চতুর্থ বৌকে তালাক দিকে পঞ্চম বিয়ে করেছেন। আগা খান হেলথ সার্ভিস এমার্জেন্সি সেন্টারের সিনিয়র ডাক্তার শরদ নওয়াজ জানান, আজিজ খুবই সাহসি ব্যাক্তি। চিকিৎসা সময় উনি আমাদের সমস্ত কথা শুনেছিল আর সমস্ত নিয়ম পালন করেছিল।