নতুন খবরভারতবর্ষরাজনীতি

বিহারে রাজনৈতিক উত্তাপ! কংগ্রেস ছেড়ে NDA শিবিরে যোগ দেবেন ১১ জন বিধায়ক

পাটনাঃ বিধানসভা নির্বাচন ২০২০ এর পর বিহারের রাজনৈতিক আবহাওয়া দিনদিন গরম হয়েই চলছে। এবার এই উত্তাপ বিহার কংগ্রেসের এক নেতা আরও বাড়িয়ে দিয়েছেন। প্রসঙ্গত, কংগ্রেস নেতা ভরত সিংহ দাবি করেছেন যে, দলের ১১ জন বিধায়ক খুব শীঘ্রই বিজেপির নেতৃত্বাধীন NDA এর অংশ হতে চলেছে। ওনার এই দাবির পর বিহারের রাজনীতিতে ভূমিকম্প সৃষ্টি হয়েছে।

কংগ্রেস নেতা ভরত সিং বলেন, বিহারে কংগ্রেসের অনেক ক্ষতি হচ্ছে। তিনি জানান, আমি এই কথা কংগ্রেসের বিধায়ক দলের নেতা অজিত শর্মাকেও বলেছি। এর সাথে উনি সেই ১১ জন বিধায়কেরও নাম ওনাকে দিয়েছেন যারা দলত্যাগ করতে প্রস্তুত। ভরত সিং দাবি করেন যে, বিহার কংগ্রেসের সভাপতি মদন মোহন ঝাঁ’ও সেই দলে সামিল আছেন।

ভরত সিং অভিযোগ করে বলেছেন যে, কংগ্রেসের এই ১১ জন বিধায়ক টাকা দিয়ে টিকিট নিয়েছিল, আর তাঁরা নির্বাচনে জিতেও গেছেন। আর তাঁরা এখন খুব শীঘ্রই NDA তে যোগ দেবেন। উল্লেখ্য, ভরত সিং কংগ্রেসকে লালু প্রসাদের দলের সাথে জোট সমাপ্তি করারও পরামর্শ দিয়েছিলেন। ২০২০ এর বিধানসভা নির্বাচনে খারাপ প্রদর্শনের পর বিহারে কংগ্রেসের অবস্থা শোচনীয়। প্রতিদিনই দলের নেতাদের মধ্যে মতভেদ সামনে আসছে।

প্রাপ্ত তথ্য অনুযায়ী, বিধানসভা নির্বাচনে লজ্জাজনক হারের পর বিহার কংগ্রেসে অনেক রদবদল হচ্ছে। আর এরই মধ্যে বিহারের কংগ্রেস পর্যবেক্ষক শক্তি সিংহ পদ ছাড়ার ইচ্ছে প্রকাশ করেছেন। ওনার ইচ্ছেকে সন্মানও জানিয়েছেন কংগ্রেস সভাপতি সোনিয়া গান্ধী।

Related Articles

Back to top button