অপরাধনতুন খবর

উদ্ধব ঠাকরের মহারাষ্ট্রে পোলিও ড্রপের বদলে শিশুদের খাওয়ানো হল স্যানিটাইজার!

জবতমালঃ মহারাষ্ট্রের জবতমালে আধিকারিকদের অবহেলার বড় মামলা সামনে আসছে। সেখানে একটি গ্রামে ১২ জন বাচ্চাকে পোলিও ভ্যাকসিনের বদলে দুই ফোটা করে স্যানিটাইজারের ড্রপ দেওয়া হয়। এরপর সব বাচ্চাই অসুস্থ হয়ে পড়ে। বাচ্চাগুলো বমি করা শুরু করে দেয়। তাঁদের সরকারি হাসপাতালে ভর্তি করানো হয়। ঘটনা প্রকাশ্যে আসার পর জেলাশাসক মামলার তদন্তের নির্দেশ দিয়েছেন।

জেলার এক আধিকারিক জানান, অসুস্থ বাচ্চাদের একটি সরকারি হাসপাতালে ভর্তি করানো হয়েছে, সেখানে তাঁদের শারীরিক অবস্থা স্থিতিশীল। তিনি জানান, সব বাচ্চাদের বয়স পিসি বছরের থেকেও কম। তিনজন স্বাস্থ্যকর্মীদের অবহেলার কারণে এই ঘটনা ঘটেছে, তাঁদের বিরুদ্ধে তদন্তের নির্দেশ দিয়েছেন জেলাশাসক। আধিকারিক জানান, এই ঘটনা কাপসিকোপরী গ্রামের ভানবোরা প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে হয়েছে। সেখানে ১ থেকে ৫ বছরের বাচ্চাদের জন্য রাষ্ট্রীয় পোলিও টিকাকরণ অভিযান চালানো হচ্ছিল।

জবতমাল জেলা পরিষদের CEO শ্রীকৃষ্ণ পাঞ্চাল বলেন, পাঁচ বছরের কম বয়সী ১২ টি বাচ্চাকে দুই ফোটা পোলিওর বদলে দুই ফোটা স্যানিটাইজার দেওয়া হয়। এরপর ওই বাচ্চারা বমি করা শুরু করে। তিনি জানান, যেই বাচ্চাদের পোলিওর বদলে স্যানিটাইজারের ফোটা দেওয়া হয়েছিল, তাঁদের হাসপাতালে ভর্তি করানো হয়েছে, আপাতত তাঁদের অবস্থা স্থিতিশীল।

তিনি জানান, পাওয়া তথ্য অনুযায়ী সেখানে সেই সময় একজন ডাক্তার, একজন অঙ্গনওয়াড়ি সেবিকা আর একজন আশা কর্মী উপস্থিত ছিলেন। তদন্ত শুরু করা হয়েছে আর তাঁদের সবাইকে সাসপেন্ড করা হয়েছে।

Related Articles

Back to top button