নতুন খবরভারতবর্ষ

হজ করতে গেছিল মুম্বাইয়ের ৪ ব্যাক্তি, করোনা ছড়িয়ে পুরো পাড়াকে করে দিল সংক্রমিত

Mumbai: ে () () দ্রুত গতিতে ছড়িয়ে পড়ছে। এখনো পর্যন্ত মহারাষ্ট্র থেকে ১৩০ টি মামলা সামনে এসেছে। আর এরই মধ্যে সেখান থেকে একটি অবাক করা মামলা সামনে এসেছে। কোলাপুরের পাশে এক পরিবারের ১২ জনের মধ্যে করোনা ভাইরাসের রিপোর্ট পজেটিভ পাওয়া গেছে। সবার আগে ২৩ মার্চ ওই পরিবারের চার সদস্যের মধ্যে করোনা ভাইরাস পাওয়া গেছিল, তাঁরা কিছুদিন আগেই হজ করে দেশে ফিরে এসেছিল।

FIle Pic

ইংরেজি সংবাদ মাধ্যম দ্য টাইমস অফ ইন্ডিয়া অনুযায়ী, এর পরিবার সাংলি জেলার ইসলামপুর গ্রামের বাসিন্দা। সবার আগে হজ থেকে দেশে ফেরা চার সদস্যকে আইসোলেশনে রাখা হয়েছিল। ২৩ মার্চ এদের সবার রিপোর্ট পজেটিভ এসেছিল। ২৫ মার্চ পরিবারের আরও পাঁচ সদস্যের টেস্ট করানো হয়। তাঁদের মধ্যেও করোনা পাওয়া যায়। এরপর মেডিকেল টিম পরিবারের আরও তিনজনের টেস্ট করায়। টেস্টের পর ওই তিনজনেরও রেসাল্ট পজেটিভ বের হয়। এই করে একই পরিবারের ১২ জন সদস্য করোনায় আক্রান্ত হয়ে পড়েন।

আর এর মধ্যে সাংলি জেলার সিবিল সার্জেন সঞ্জয় সালুনখে বলেন, ওই পরিবারের সংস্পর্শে আসা সমস্ত মানুষের স্যাম্পেল নেওয়া হচ্ছে। আজ শুক্রবার তাঁদের সবার রিপোর্ট আসতে চলেছে। ডাক্তারদের আশঙ্কা হল করোনার চেন অনেক লম্বা হতে পারে। এর মানে এই যে, ওই গ্রামের অনেক মানুষের মধ্যেই করোনা ছড়িয়ে পড়তে পারে। এর সাথে সাথে ডাক্তাররা ওই পরিবারের ঘনিষ্ঠদের আইসোলেট করেছেন।

মহারাষ্ট্রে করোনায় এখনো পর্যন্ত তিনজনের মৃত্যু হয়েছে। আর ১৩০ জন মানুষ এই মারক ভাইরাসে আক্রান্ত হয়েছে। কোলাপুর, সাংলি আর পুনে থেকে একটি করে নতুন মামলা সামনে এসেছে।

Back to top button
Close