নতুন খবরভারতীয় সেনা

পাকিস্তান কেঁপে উঠলো ভারতীয় সেনার আতঙ্কে! LoC-তে নিকেশ ১৭ পাক জওয়ান, আহত বহু

শ্রীনগরঃ জম্মু কাশ্মীরের (Jammu-Kashmir) নিয়ন্ত্রণ রেখাতে (LoC) বিগত কয়েকদিন ধরে পাকিস্তানের (Pakistan) তরফ থেকে লাগাতার যুদ্ধ বিরতি লঙ্ঘন  করা হচ্ছে। আর পাকিস্তানের এই দুঃসাহসের জবাব ব্যাপক ভাবে দিচ্ছে ভারতীয় সেনা। শোনা যাচ্ছে ভারতীয় সেনা আজ দুই পাকিস্তানি সেনাকে নিকেশ করেছে। আর গত তিনদিনে এই সংখ্যা ১৭ হয়েছে। এছাড়াও ভারতীয় সেনার তাণ্ডবে পাকিস্তানের ফরোয়ার্ড পোস্ট গুলোর ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। জানিয়ে দিই, পাকিস্তানি সেনা এই বছর দু হাজার বারের বেশি বার যুদ্ধ বিরতি লঙ্ঘন করেছে।

প্রাপ্ত তথ্য অনুযায়ী, রবিবার রাতে ভারতীয় সেনার তরফ থেকে করা জবাবি হামলায় পাক অধিকৃত কাশ্মীরের নিকিয়াল সেক্টরে পাকিস্তানের ৬ জন জওয়ানকে নিকেশ করা হয়েছে, আর সনাকে দুই পাক জওয়ানকে নিকেশ করা হয়েছে। ভারতীয় সেনার জবাবি পদক্ষেপে পাকিস্তানের বেশকয়েকটি সেনা ছাউনিও ধ্বংস হয়েছে। মৃত পাকিস্তানি সেনা সিন্ধ রেজিমেন্টের জওয়ান ছিল। শোনা যাচ্ছে যে, ভারতীয় সেনার তরফ থেকে করা জবাবি হামলায় পাকিস্তানের একডজনের উপরে সেনা জওয়ান আহত হয়েছে। এর আগে ২০ আর ২১ জুনও পাকিস্তানি সেনা অনেক বড় ক্ষতির সন্মুখিন হয়েছিল।

শোনা যাচ্ছে যে, প্রথমে পাকিস্তান ভারতীয় সেনার ছাউনি লক্ষ্য করে হামলা চালায়। আর এর জবাবে ভারতীয় সেনা কড়া পদক্ষেপ নেয়। ভারতীয় সেনার তরফ থেকে নেওয়া পদক্ষেপে পাকিস্তানি সেনা নিজেদের ছাউনি ছেড়ে পালাতে বাধ্য হয়ে যায়। সুত্র থেকে জানা যায় যে, দুই দিনে ভারতীয় সেনার জবাবি পদক্ষেপে হাজীপীর সেক্টর, বদৌরি সেক্টর, বগসর, জন্দরৌট আর ডেরা শের খান সেক্টরে ৯ জন পাক জওয়ান নিকেশ হয়েছে।

উল্লেখ্য, পাকিস্তানি সেনার তরফ থেকে লাগাতার সোমবার সকালেও যুদ্ধ বিরতি লঙ্ঘন করা হয়। সোমবার সকালে পাকিস্তানের তরফ থেকে জম্মু কাশ্মীরের রাজৌরী আর পুঞ্ছ জেলাকে নিশানা করে ফায়ারিং করা হয়। পাকিস্তানের তরফ থেকে রাজৌরীর নৌশেরা সেক্টর আর পুঞ্ছ এর কৃষ্ণা ঘাঁটি সেক্টরে ফায়ারিংয়ে ভারতের এক জওয়ান শহীদ হয়েছেন। আর অন্য এক জওয়ান আহত হয়েছেন।

Related Articles

Back to top button