নতুন খবরভারতবর্ষ

যোগী রাজ্যে লাগু হোক ‘লাভ জিহাদ” বিরোধী আইন, সমর্থন করলেন ২২৪ জন প্রাক্তন IPS, IAS, বিচারকরা

লখনউঃ উত্তর প্রদেশে ধর্মান্তকরণ আইনের সমর্থন করল প্রাক্তন IPS, IAS, বিচারক আর শিক্ষাবিদরা। ২২৪ জন প্রাক্তন আমলার, বিচারকরা উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগ আদিত্যনাথকে (Yogi Adityanath) চিঠি লিখে জানিয়েছেন যে, এই আইনের ফলে মহিলাদের সন্মান রক্ষা হবে। আর এই আইনকে সমস্ত জাত-ধর্মে লাগু করার আবেদন জানিয়েছেন ওনারা। পাঁচদিন আগে ১০৪ জন প্রাক্তন আমলাতা উত্তর প্রদেশের সরকারের বিরুদ্ধে ঘৃণার রাজনীতি করার অভিযোগ করে এই আইন রদ করার দাবি জানিয়েছিল। এবার ২২৪ জন প্রাক্তন আমলারা চিঠি লিখে এই আইনকে সমর্থন জানালেন।

উত্তর প্রদেশের প্রাক্তন মুখ্য সচিব যোগেন্দ্র নারায়ণের নেতৃত্বে অবসরপ্রাপ্ত আধিকারিকদের তরফ থেকে লেখা এই চিঠিতে ধর্মান্তকরণ আইনের সমর্থন করা হয়েছে। এছাড়াও ওই চিঠিতে প্রাক্তন আমলাদের দ্বারা লেখা আগের পত্রটিকে রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত বলা হয়েছে। চিঠিতে বলা হয়েছে যে, মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে সংবিধানের পাঠ পড়ানো ভুল। প্রাক্তন আমলারা নিজের চিঠিতে বলেছেন, আমরা সবাই রাজ্য সরকারের আছে আবেদন করছি যে, সরকার জনতার স্বার্থে আইন শৃঙ্খলা বজায় রাখতে আর সামাজিক সদ্ভাব বজায় রাখতে এরকম আইন লাগু করুক।

ব্রিটিশ রাজত্বকালে অনেক রাজা-মহারাজাও এরকম আইন লাগু করেছিল। এই আইনে উত্তর প্রদেশের সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট হবে না। এই আইন ধর্ম আর জাত লুকিয়ে প্রতারণা করা মানুষদের বিরুদ্ধে কার্যকর। চিঠিতে পাঞ্জাবের প্রাক্তন মুখ্য সচিব সর্বেশ কৌশল, হরিয়ানার প্রাক্তন মুখ্য সচিব ধরমবীর, দিল্লী হাইকোর্টের প্রাক্তন বিচারক রাজেন্দ্র মেনন, প্রাক্তন রাজদূত লক্ষ্মী পুরী আর মহারাষ্ট্রের প্রাক্তন ডিজি প্রবীণ দীক্ষিত সমেত অনেক প্রাক্তন আমলাদের স্বাক্ষর আছে। উত্তর প্রদেশের রাজ্যপাল আনন্দিবেন প্যাটেল ২৮ নভেম্বর অবৈধ ধর্ম পরিবর্তন রোখার জন্য অর্ডিন্যান্সকে মঞ্জুরি দিয়েছিল।

Related Articles

Back to top button