Press "Enter" to skip to content

মসজিদের ভিতরেই চলছিল বোমা বানানোর প্রশিক্ষণ, ধামাকায় মরল ৩০ জন

শেয়ার করুন -

নয়া দিল্লীঃ আফগানিস্তানের এক মসজিদে বোমা বানানোর কাজ চলছিল। আর বোমা বানানোর সময় ফেটে যাওয়ায় একসঙ্গে ৩০ জন তালিবানি জঙ্গির মৃত্যু হয়। ডেইলি মেলের রিপোর্ট অনুযায়ী, আফগান ন্যাশানাল আর্মি একটি বয়ানে এই কথা জানিয়েছে। শোনা যাচ্ছে যে, মৃতদের মধ্যে ৬ জন বিদেশী ছিল। এই বোমা ধামাকা গত শনিবার সকালে হয়েছে।

খামা প্রেস নিউজ এজেন্সির রিপোর্ট অনুযায়ী, দোউলতাবাদের কুলতম গ্রামের মসজিদে তালিবানি জঙ্গিদের বোমা আর IED বানানোর ট্রেনিং দেওয়া হচ্ছিল। আফগান ন্যাশানাল আর্মি জানায়, এই ধামাকা এতটাই ভয়ানক ছিল যে, জঙ্গিদের দেহ খণ্ডবিখণ্ড হয়ে যায়। আর এই কারণে বিদেশীদের সনাক্ত করাও সম্ভব হচ্ছে না।

আরেকদিকে, আফগানিস্তানের সুরক্ষা এজেন্সি জানিয়েছে যে, একটি অন্য ঘটনায় তালিবানের তরফ থেকে প্ল্যান্ট করা IED ধামাকায় দুজন শিশুর মৃত্যু হয়েছে। বলে রাখি, বিগত কয়েকমাসে আফগানিস্তানে তালিবানের হামলার ঘটনা অনেক বেড়ে গিয়েছে।

সোমবার ন্যাটোর সেক্রেটারি জেনারেল জেনস স্টল্টেনবার্গ বলেছিলেন যে সময় সঠিক না হওয়া পর্যন্ত জোট আফগানিস্তান থেকে সেনা ফিরিয়ে নেওয়া হবে না। বুধবার ও বৃহস্পতিবার ন্যাটোর সঙ্গে যুক্ত ৩০ টি দেশের মন্ত্রীর সাক্ষাত হওয়ার কথা রয়েছে।

এর আগে ট্রাম্প সরকার তালেবানদের সাথে একটি চুক্তি করেছিল, যার ফলে আফগানিস্তান থেকে আমেরিকান সেনা প্রত্যাহারের বিষয়ে শোনা যাচ্ছিল। তবে এই মুহূর্তে আফগানিস্তানে প্রায় ৯ হাজার ৬০০ আমেরকান সৈন্য মোতায়েন রয়েছে। বাইডেন সরকার বলেছে যে ট্রাম্প প্রশাসনের সাথে হওয়া চুক্তির পর্যালোচনা করা হচ্ছে।