Press "Enter" to skip to content

ব্রেকিং খবরঃ ISIS এর ৩৩ জঙ্গিকে খতম করলো সেনা

শেয়ার করুন -

সন্ত্রাসবাদের বিরুদ্ধে একসাথে হয়ে লড়াই করার সংকল্প নিয়েছে গোটা বিশ্ব। আর গোটা বিশ্বকে সন্ত্রাসবাদের বিরুদ্ধে দাঁড় করানোয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ভূমিকা অনস্বীকার্য। প্রতিটি আন্তর্জাতিক মঞ্চে গিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সন্ত্রাসবাদের বিরুদ্ধে এক হওয়ার জন্য সমস্ত শক্তিশালী দেশ গুলোকে আহ্বান জানিয়েছিলেন, আর তাঁর ফল স্বরুপ সন্ত্রাসবাদ আর সন্ত্রাসবাদের জনক পাকিস্তানের বিরুদ্ধে মুখ খুলেছেন বিশ্বের শক্তিশালী দেশ গুলো।

এবার সন্ত্রাসবাদের বিরুদ্ধে কড়া প্রহার করল ফ্রান্সের সেনা। ফ্রান্সের রাষ্ট্রপতি এমানুয়েল মাক্রোঁ ফ্রান্সের সৈন্য দ্বারা ইসলামিক স্টেটের ৩৩ জঙ্গিকে খতম করার পর পশ্চিম আফ্রিকায় আইএস এর কট্টরপন্থার বিরুদ্ধে লড়ার জন্য আরও জোর দিয়েছে।

পশ্চিম আফ্রিকায় তিন দিনের সফরে যাওয়া মাক্রোঁ শনিবার কোট ডিলবায়ের প্রধান শহর অ্যাবিডজানে সংবাদ মাধ্যমের সাথে কথা বলার সময় বলেন, ‘আমরা সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াই করার জন্য প্রতিবদ্ধ, আমাদের উচিৎ সবাইকে এগিয়ে এসে এই কট্টরতার বিরুদ্ধে লড়াই করা।” উনি বলেন, ‘আমরা এই লড়াই জারি রাখব।”

সংবাদ সংস্থা সিন্ধুয়া অনুযায়ী, ফ্রান্সের সেনা হেলিকপ্টার, স্থল সেনা আর ড্রোনের সাহাজ্যে সেন্ট্রাল মালিতে একটি সৈন্য অভিযান চালিয়েছে। আর এই অভিযানে ৩৩ জন আইএস এর জঙ্গিকে খতম করা হয়েছে।

২০১৫ থেকে প্রায় ৪ হাজার ৫০০ ফ্রান্সের সেনা পশ্চিম আফ্রিকার মোতায়েন আছে, ওই এলাকায় সন্ত্রাসবাদীদের সাথে লড়াই করার জন্যই ফ্রান্স এত সেনা মোতায়েন করেছে। এছাড়াও ওই এলাকার সুরক্ষা বাড়ানোর কাজ করছে ফ্রান্সের সেনা।