নতুন খবরভারতবর্ষ

৩৮ কোটি টাকার চাইনিজ ফান্ডিং পেয়েছিল NewsClick, মোদী বিরোধীতায় খ্যাত অভিসার শর্মা এই পোর্টালের সাংবাদিক

হিন্দু শাস্ত্রে বলা হয়, যথা দৃষ্টি তথা সৃষ্টি। অর্থাৎ যেদিকে আপনার দৃষ্টি বা মনযোগ থাকবে সেইদিককে উন্নত করার সুযোগ পরিবেশ তৈরি হবে। কোনো দেশের ক্ষেত্রে জনগণের দৃষ্টি কোনদিকে থাকবে তা স্থির করে ওই দেশের সংবাদ মাধ্যম। যে স্থানে জন-গণেশের পূজার ব্যাঘাত হয় সেখানে পৌঁছে যায় সংবাদ মাধ্যমের আওয়াজ। এই কারনে সংবাদ মাধ্যমকে গণতান্ত্রিক অধিকার সংরক্ষনের সর্বদা দায়িত্বশীল অভিভাবক বলা হয়।

তবে কখনো কখনো রাষ্ট্রীয় স্বার্থকে বিকিয়ে দিয়ে সংবাদমাধ্যমের মান নীচে নামিয়ে দেয় কিছু লোভী সাংবাদিক। যার দরুন লজ্জিত হতে হয় পুরো সাংবাদিক সমাজকে। সম্প্রতি ED এক নিউজ পোর্টালের বিরুদ্ধে মানি লন্ডারিংয়ের গুরুতর প্রমান পেয়েছে। NEWSCLICK নামের এক পোর্টালের বিরুদ্ধে চাঞ্চল্যকর প্রমান পেয়েছে ইডি।

আসলে উক্ত নিউজ পোর্টাল ৩৮ কোটি টাকার বিদেশী ফান্ডিং পেয়েছিল। এখন ওই টাকার মূল স্ট্রোত চীন বলে দাবি করা হচ্ছে। নিউজ পোর্টালটি ওই অর্থ ২০১৮ থেকে ২০২১ এর মধ্যে পেয়েছিল। ED কর্তৃপক্ষ NEWSCLICK শেয়ারধারকদের ঠিকানায় তল্লাশি চালিয়েছিল।

সেই সময় ইডির হাতে বেশ কিছু ইমেল এসেছে। ওই ইমেলে CPC( কমিউনিস্ট পার্টি অফ চায়না) এর সাথে কথোপকথন রয়েছে। ইডি এই ইস্যুতে নিউজ ক্লিকের উপর বড়ো পদক্ষেপ নেবে বলে জানিয়েছে।
জানিয়ে দি, নিউজক্লিক সেই ওয়েবসাইট যেখানে মোদী বিরোধী হিসেবে খ্যাত সাংবাদিক অভিসার শর্মা নিজের ভিডিও পোস্ট করেন। অভিসার শর্মা নিজেও তার এক পোস্টে জানিয়েছিলেন যে ইডি নিউজক্লিকের শেয়ারধারকদের বাড়িতে তল্লাশি চালিয়েছে।

Related Articles

Back to top button