নতুন খবরপশ্চিমবঙ্গরাজনীতি

তৃণমূলের বৈঠকে অনুপস্থিত চার বিধায়ক, আবারও শুরু জল্পনা

পুরুলিয়াঃ দলীয় সভা এড়ালেন চার তৃণমূল (All India Trinamool Congress) বিধায়ক। ওনাদের অনুপস্থিতি দলের অন্দরে নতুন করে জল্পনার সৃষ্টি করেছে। যদিও ওই চার বিধায়ক জানিয়েছেন যে, তারা কাজে ব্যস্ত থাকার কারণে দলীয় সভায় উপস্থিত থাকতে পারেন নি। বিধায়কদের সাফাইয়ের পরেও জল্পনা থামার নাম নিচ্ছে না।

পুরুলিয়ায় ‘গাঁয়ে চলো” অভিযানের সূচনা করেছে তৃণমূল। এই অভিযান ২০২১ এর নির্বাচন পর্যন্ত চলতে থাকবে। তৃণমূলের সাধারণ সভা থেকে দলীয় নেতৃত্ব এই ঘোষণা করে।  এই সভাতেই অনুপস্থিতি ছিলেন কাশিপুরের তৃণমূল বিধায়ক স্বপন বেলথরিয়া, পাড়ার বিধায়ক উমাপদ বাউরি, রঘুনাথপুরের বিধায়ক পূর্ণচন্দ্র বাউরি আর বান্দোয়ানের বিধায়ক রাজীবলোচন সরেন। দলীয় সভায় চার বিধায়কের অনুপস্থিতি তৃণমূলের চিন্তা বাড়িয়ে তুলছে।

যদিও বিধায়করা সবাই জানিয়েছেন যে, তারা কিছু না কিছু কাজে ব্যস্ত থাকার কারণে এই সভায় যোগ দিতে পারেন নি। যেমন লোচন সোরেন বলেন, দলীয় কাজে কলকাতায় যাওয়ায় উনি এই সভায় যোগ দিতে পারেন নি। আর এটা তিনি আগেই জেলা সভাপতিকে জানিয়ে দিয়েছিলেন।

স্বপন বেলথরিয়া পুরুলিয়া শহরে থাকলেও তিনি এই বৈঠকে অংশ নিতে পারেন নি। তিনি জানিয়েছেন অনেকদিন ধরে পুরুলিয়ায় অনেক কাজ আটকে ছিল, আর সেই কাজ গুলো করার কারণে তিনি যেতে পারেন নি। উমাপদ বাউরি বলেন, স্থানীয় একটি বৈঠক থাকার কারণে তিনি বৈঠকে যোগ দিতে পারেন নি।

পূর্ণচন্দ্র বাউরি জানান, একজন দলীয় কর্মী প্রয়াত হয়েছেন, তিনি সেখানেই ব্যস্ত ছিলেন আর এরজন্য তিনি যেতে পারেন তিনি। আর এটা জেলা সভাপতিকে আগেই জানিয়েছেন বলে জানান তিনি। পুরুলিয়া জেলার তৃণমূলের জেলা সভাপতি গুরুপুদ টুডু জানান, চার বিধায়করা আগেই জানিয়েছিলেন যে ওনারা সভায় উপস্থিত থাকতে পারবেন না। তাই এই নিয়ে কোনও জল্পনা নেই।

Related Articles

Back to top button