Press "Enter" to skip to content

জম্মু কাশ্মীরে সাফাই অভিযানে নামল সেনা! নিকেশ ৮, গ্রেফতার ১

শেয়ার করুন -

শ্রীনগরঃজম্মু কাশ্মীরে (Jammu Kashmir) বিগত ২৪ ঘণ্টায় ভারতীয় সেনা (Indian Army) দুটি আলদা আলদা অপারেশন চালিয়ে পাঁচ জঙ্গিকে খতম করেছে। শোপিয়ানের মুনান্দ এলাকায় তিন আর অবন্তীপোরায় দুই এবং পাম্পোরে তিন জঙ্গিকে নিকেশ করা হয়েছে। প্রাপ্ত খবর অনুযায়ী, এনকাউন্টারের ভয়ে পাম্পোরের এক মসজিদে লুকিয়ে পড়েছিল জঙ্গিরা, অনেক সংঘর্ষের পর তাদের খতম করা সম্ভব হয়েছে। আপনাদের জানিয়ে দিই, শোপিয়ানের মুনান্দ এলাকায় সেনা আর জঙ্গিদের মধ্যে বৃহস্পতিবার এনকাউন্টার শুরু হয়। এনকাউন্টার শুরু হওয়ার কয়েক ঘণ্টার মধ্যেই এক জঙ্গিকে নিকেশ করে সেনা।

এরপর রাত হয়ে যাওয়ার কারণে অপারেশন বন্ধ করে দেওয়া হয়। শুক্রবার সকালে আবারও এনকাউন্টার শুরু হয়। এই এনকাউন্টারে দুই জঙ্গিকে খতম করে সেনা। আরেকদিকে, অবন্তীপোরায় সেনা দুই জঙ্গিকে খতম করে। এক আধিকারিক জানান, শুক্রবার সকালে আরও দুই জঙ্গিকে খতম করা হয়েছে। আর এর সাথে সাথে শুক্রবারে নিকেশ জঙ্গিদের সংখ্যা তিন হয়ে যায়।

জানিয়ে দিই, সেনা এলাকায় জঙ্গি লুকিয়ে থাকার খবর পেয়ে তল্লাশি অভিযান শুরু করে। এই অভিযানে রাষ্ট্রীয় রাইফেলস-৪৪ আর সিআরপিএফ এর সংযুক্ত দল অংশ নেয়। জঙ্গিরা নিজেদেরকে ঘিরে ফেলা হয়েছে দেখে সেনার উপর গুলি চালানো শুরু করে। আর সেই গুলির যোগ্য জবাব দেয় ভারতীয় সেনা। এরপর একের পর এক জঙ্গি খতম হয় সেনার এনকাউন্টারে।

আরেকদিকে গতকাল বৃহস্পতিবার এক জঙ্গিকে গ্রেফতারও করে সেনা। জানা যায় সে প্রায় একমাস আগেই হিজবুল মুজাহিদ্দিনে নাম লিখিয়েছেল। সেনা গোপন খবর পেয়েছিল যে সে লুকিয়ে আছে, এরপর সেখানে অভিযান চালিয়ে ইমরান নবী ডারকে গ্রেফতার করে।