নতুন খবরভারতবর্ষ

মোদী সরকারের ৬ মাস পূর্ন হওয়ায় কাজের তালিকা দেখলেন প্রধানমন্ত্রী মোদী! বিজেপি সমর্থকরা বললেন- পুরো পিকচার বাকি।

আজ মোদী সরকারের দ্বিতীয় মেয়াদের 180 দিন পূর্ণ হয়েছে। সেই সাথে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi) আগামী সময়ে সমৃদ্ধ করার ইচ্ছা প্রকাশ করেছেন। এর মধ্যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তাঁর সরকারের কাজের গণনা করেন। তিনি বলেন যে তাঁর সরকার দেশের উন্নয়ন, সামাজিক ক্ষমতায়ন ও ঐক্যের খাতিরে অনেক সিদ্ধান্ত নিয়েছে। প্রধানমন্ত্রী মোদী হ্যাশট্যাগ (#) ইন্ডিয়া ফার্স্টের ছয় মাসের টুইট করেছেন। প্রধানমন্ত্রী মোদী বলেছেন যে সাবকা সাথ, সব বিকাশ, সবার বিশ্বাস এবং ১৩০ কোটি ভারতীয়ের আশীর্বাদে অনুপ্রাণিত হয়ে, এনডিএ সরকার ভারতের উন্নয়নে এবং ১৩০ কোটি ভারতীয়দের জীবনকে নবায়নের সাথে কাজ করে চলেছে।

Narendra Modi

তিনি বলেছিলেন যে জম্মু ও কাশ্মীর থেকে ৩৭০ অনুচ্ছেদ সরিয়ে নেওয়া, সন্ত্রাসবাদের বিরুদ্ধে কার্যকর নিয়ন্ত্রণের পরে, অযোধ্যা মামলায় সুপ্রিম কোর্টের সিদ্ধান্ত দেশে শান্তিপূর্ণভাবে মেনে নেওয়া এবং ভারতীয় অর্থনীতিতে বৈশ্বিক অর্থনৈতিক মন্দার প্রভাব হ্রাস করার সিদ্ধান্ত একটি দুর্দান্ত অর্জন।

Narendra Modi

প্রকাশ জাভাদেকর শনিবার বলেছিলেন, “আজ মোদী সরকারের দ্বিতীয় মেয়াদের ছয় মাস পূর্ণ হয়েছে। এই ছয় মাসে, দেশটি দ্রুত অগ্রগতির দিকে এগিয়ে চলছে। এই মেয়াদে আমরা ‘দেশের স্বার্থ সবার আগে’ নীতিতে এগিয়ে চলেছি। প্রসঙ্গত জানিয়ে দি, জম্মু-কাশ্মীর থেকে ধারা ৩৭০ অপসারণ করে সরকার ঐতিহাসিক সিদ্ধান্ত নিয়েছে। একইসাথে রামমন্দির নির্মাণের উপর সিদ্ধান্ত – যা অনিশ্চিত হয়ে পড়ে ছিল, এই রায় মোদী সরকারের দ্বিতীয় কার্যকালে চলে এসেছে। ফলস্বরূপ সরকার ৬ মাসের মধ্যে দুর্দান্ত স্ট্রাইকরেট নিয়ে কাজ করেছে। এখন দেশের পরিকাঠামো উন্নয়ন ও GDP গ্রোথের উপর সরকার নজর দেবে বলে মনে করা হচ্ছে।

Related Articles

Back to top button