নতুন খবরভারতীয় সেনা

কাশ্মীরে দেড় মাসে খতম ২০ জঙ্গি, সন্ত্রাসবাদী গতিবিধি কমেছে ৬০ শতাংশ! জানালেন DGP দিলবাগ সিং

জম্মু কাশ্মীরের (Jammu Kashmir) পুলিশ মহানির্দেশক দিলবাগ সিং (Dilbag SIngh) নয়া দিল্লীতে কেন্দ্রীয় মন্ত্রী ডঃ জিতেন্দ্র সিং (Jitendra Singh) এর সাথে সাক্ষাৎ করে কেন্দ্র শাসিত জম্মু কাশ্মীরের সুরক্ষা পরিষদ সম্বন্ধ্যে অবগত করান। পুলিশ মহানির্দেশক বলেন, ২০২০ সালে এখনো পর্যন্ত দেড় মাসে গত বছরের তুলনায় জঙ্গি হিংসা ৬০ শতাংশ কমেছে।

উনি বলেন, বর্তমান আইন ব্যাবস্থার স্থিতিতে কোন বড় সমস্যা নেই। জঙ্গিদের এনকাউন্টারের জায়গায় পাথরবাজির ঘটনাও কমে গেছে। উনি বলেন, এই বছরের ১৩ই ফেব্রুয়ারি পর্যন্ত ২০ জন জঙ্গিকে খতম করা হয়েছে। চারজনকে গ্রেফতার করা হয়েছে। এছাড়াও শ্রীনগরে গ্রেনেড হামলায় অভিযুক্ত ১২ জঙ্গিকে গ্রেফতার করেছে ভারতীয় সেনা।

পুলিশ মহানির্দেশক জানান, মৃত জঙ্গিদের মধ্যে ১০ জন জইশ-এ-মোহম্মদ জঙ্গি সংগঠনের সদস্য ছিল। অনুপ্রবেশ করা তিন তিন জঙ্গিকে টোল প্লাজায় খতম করা হয়েছে। জইশ এ মোহম্মদ ছাড়া বাকি জঙ্গিরা হিজবুল মুজাহিদ্দিনের জঙ্গি ছিল বলে জানান।

ডঃ জিতেন্দ্র সিং জম্মু কাশ্মীর পুলিশ এবং আধা সামরিক বাহিনীর সংযুক্ত অপারেশনের প্রশংসা করেন। উনি সন্তোষ প্রকাশ করে বলেন, উপরাজ্যপালের সাশনে জম্মু কাশ্মীরের আইনি ব্যবস্থায় বড় সমস্যার সৃষ্টি হয়নি। দিলবাগ সিং বলেন, সার্ভিল্যান্স তন্ত্রকে আরও মজবুত করা হয়েছে। এর কারণে দক্ষিণ কাশ্মীরের সাত যুবক যারা জঙ্গি হতে চলেছিল, তাঁদের পরিবারের হাতে তুলে দেওয়া হয়েছে।

Back to top button
Close