নতুন খবররাজনীতি

CAA এর বিরোধিতায় নিজের গায়ে আগুন লাগিয়ে আত্মহত্যার চেষ্টা ৭২ বছর বয়সী CPIM কর্মীর!

মধ্যপ্রদেশের (Madhya Pradesh) ইন্দোরে (Indore) তুকোগঞ্জ এলাকায় মার্ক্সবাদী কমিউনিস্ট পার্টির () এক সদস্য নিজের গায়ে আগুন লাগিয়ে নেন।ওনাকে এরকম কোর্টে দেখে সেখানে উপস্থিত মানুষের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। ঘটনাস্থলে থাকা মানুষেরা পুলিশের কন্ট্রোল রুমে ফোন করে এই ঘটনার খবর দেয়, এরপর পুলিশ সেখানে পৌঁছে স্থানীয়দের সাহায্যে ওই ব্যাক্তির গায়ে লাগা আগুন নেভায়। এরপর আহত কমরেড প্রজাপতকে স্থানীয় হাসপাতালে ভর্তি করানো হয়।

পুলিশ ঘটনাস্থলে প্রজাপতের ব্যাগ থেকে নাগরিকতা সংশোধন আইনের বিরুদ্ধে ছাপা লিফলেট উদ্ধার করে। তুকোগঞ্জ থানার ইনচার্জ কুমার শ্রীবাস জানান, ৭২ বছর বয়সী রমেশচন্দ্র প্রজাপত গীতা ভবন চৌকে নিজের উপর কেরোসিন ঢেলে নিজের গায়ে আগুন লাগিয়ে দেয়।

পুলিশ জানায়, এই ঘটনায় প্রজাপত গুরুতর ভাবে আহত হয়, আর তাঁকে গুরুতর আহত অবস্থায় মহারাজা যশবন্তরাও চিকিৎসালয়ে ভর্তি করানো হয়। উনি বলেন, প্রজাপত এখন বয়ান দেওয়ার পরিস্থিতিতে নেই। আর এখনো এটা জানা যায়নি যে, উনি নিজের গায়ে কেন আগুন লাগালেন।

ঘটনাস্থল থেকে উদ্ধার নাগরিকতা সংশোধন আইনের বিরুদ্ধে কাগজ পাওয়ার পর থানা ইনচার্জ জানান, আমরা এই ঘটনার তদন্ত করছি। আর আপাতত এই লিফলেট গুলোর সাথে ওনার আত্মহত্যার কারণ জুড়ে দেওয়া ঠিক হবেনা। সিপিএম এর সুত্র থেকে জানা যায় যে, প্রজাপত বিভিন্ন জায়গায় সিএএ এর বিরুদ্ধে প্রদর্শন করেছে। দলের এক নেতা জানান, প্রজাপত কথা বলতে পারে না, আর এর জন্য সে আত্মহত্যার পিছনের কারণ বলতে পারবে না।

Back to top button
Close