নতুন খবরভারতবর্ষ

মরকজে অংশ নেওয়া ব্যাক্তির খোঁজ দিলেই মিলবে ১০ হাজার টাকা! ঘোষণা উত্তর প্রদেশ পুলিশের

কানপুরঃ উত্তর প্রদেশে করোনা সংক্রমিত রোগীর সংখ্যা লাগাতার বেড়েই চলেছে। রাজ্যে করোনা পজেটিভ রোগীর সংখ্যা বেড়ে ১১০০ পার করেছে। এদের মধ্যে ১৭ জনের মৃত্যু হয়েছে। মোট করোনা পজেটিভ রোগীদের মধ্যে ৫৫ শতাংশ নিজামুদ্দিন মরকজে অংশ নিয়েছিল। প্রতিদিন নতুন নতুন করে মামলা সামনে আসছে। আর নতুন মামলার মধ্যে বেশির ভাগই তাবলীগ জামাতের সাথে জড়িত মামলা।

এই কারণে উত্তর প্রদেশ সরকার নিজামুদ্দিন মরকজে অংশ নেওয়া জামাতিদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নিতে চলেছে। কানপুর পুলিশ নিজামুদ্দিন মরকজে অংশ নেওয়া মানুষের তথ্য দিলেই ১০ হাজার টাকার পুরস্কার দেওয়ার কথা ঘোষণা করেছে। কানপুর রেঞ্জের আইজি মোহিত আগরবাল জানিয়েছেন, যারা মরকজের সদস্যদের খোঁজ দেবে তাদের পরিচয় গোপন রাখা হবে।

নিজামুদ্দিন মরকজ (Nizamuddin Markaz) মামলায় পলাতক মৌলানা সাদ (Maulana Saad) এর একটি নতুন অডিও সামনে এসেছে। মৌলানা ওই অডিওর মাধ্যমে রমজান মাসে লকডাউন না ভাঙার জন্য আর ঘরে বসেই নামাজ পড়ার জন্য সবাইকে আবেদন করেছেন। তিনি জনতার কাছে খারাপ কিছু না করারও আবেদন করেছেন।

মৌলানা সাদ এখন রমজান মাসে লকডাউন না ভাঙার আর বাড়িতে বসেই নামাজ পড়ার আবেদন জানিয়েছে মানুষকে। তাবলীগ জামাতের প্রধান মৌলানা সাদ নিজের এই অডিও বার্তায় তাবলীগ জামাতের সদস্যদের অনুরোধ করেছেন যে, তাঁরা যেন প্রশাসনের সহযোগিতা করে। উনি বলেছেন, এই রোগের চিকিৎসা দরকার, এরজন্য তাঁরা যেন পরীক্ষা করিয়ে নেয়। সাদ মানুষকে খারাপ কাজ না করা আর খারাপ কাজের বিরুদ্ধে গর্জে ওঠার আবেদন জানিয়েছেন।

সাদ এর আগে একটি অডিও জারি করে সবাইকে ধৈজ্য ধরতে বলেছিলেন, উনি বলেছিলেন ধৈক্য মানুষের সব সমস্যার সমাধান করে দেয়।

আপনাদের জানিয়ে দিই, তাবলীগ জামাতের অনুষ্ঠানের আয়োজন করা মৌলানা সাদ আর ওনার অনেক সঙ্গীদের বিরুদ্ধে অনিচ্ছাকৃত হত্যার মামলা দায়ের করা হয়েছে। এর সাথে সাথে বিদেশ থেকে আসা জামাতি, যারা ভিসার নিয়ম লঙ্ঘন করেছে তাদের বিরুদ্ধে লুকআউট সার্কুলার জারি করা হয়েছে।

Back to top button
Close