নতুন খবরভারতবর্ষ

দিল্লী হিংসায় উস্কানি দেওয়ার জন্য ওয়াইসি, সনিয়া, রাহুলদের বিরুদ্ধে মামলা দায়ের করার আবেদন আদালতে

দিল্লী হাইকোর্ট (Delhi High court) কংগ্রেস (Congress) সভাপতি সনিয়া গান্ধী (Sonia Gandhi), প্রাক্তন সভাপতি তথা সাংসদ রাহুল গান্ধী (Rahul Gandhi), পার্টির মহাসচিব প্রিয়াঙ্কা বঢড়া এবং অনান্যদের বিরুদ্ধে উস্কানি এবং ঘৃণার ভাষণ দেওয়ার জন্য এফআইআর দায়ের করার দাবি নিয়ে কয়েকটি আবেদন বৃহস্পতিবার আদালতে দাখিল হয়েছে। ওই আবেদনে স্বরা ভাস্কর, আরজে সাজমা এবং হর্ষ মন্দারের বিরুদ্ধেও এফআইআর দায়ের করার দাবি করা হয়েছে।

ওই আবেদনের মধ্যে একটি দিল্লীর উপমুখ্যমন্ত্রী মনিষ সিসোদিয়া আর আম আদমি পার্টির (AAP) বিধায়ক আমানতুল্লাহ খানের বিরুদ্ধেও উস্কানি আর ঘৃণা ছড়ানোর মামলায় এফআইআর দায়ের করার আবেদন করা হয়েছে।

আবেদনে ঘৃণার ভাষণের তদন্তের জন্য এসআইটি গঠনের অনুরোধ করা হয়েছে। আরেকদিকে হিন্দু সেনার তরফ থেকে দায়ের একটি আবেদনে অল ইন্ডিয়া মজলিস-ই-ইত্তেহাদুল (AIMIM) এর প্রধান আসাদউদ্দিন ওয়াইসি (Asaduddin Owaisi) আর আকবরউদ্দিন ওয়াইসি এর বিরুদ্ধে ঘৃণার ভাষণ দেওয়ার জন্য এফআইআর দায়ের করার দাবি করা হয়েছে।

আবেদনে AIMIM এর প্রাক্তন বিধায়ক তথা মুম্বাই AIMIM এর নেতা ওয়ারিস পাঠানের (Waris Pathan) বিরুদ্ধে ঘৃণার ভাষণ দেওয়ার অভিযোগ তুলে বলা হয়েছে যে, ওনার বয়ানের কারণেই দিল্লীতে সাম্প্রদায়িক হিংসা ছড়িয়ে পড়ে আর এখনো পর্যন্ত ৩৪ জনের মৃত্যু হয়েছে।

Back to top button
Close