Press "Enter" to skip to content

আপনাদের বীরত্বের কাহিনী গোটা বিশ্ব শুনেছে, লাদাখে আহত জওয়ানদের সাথে সাক্ষাৎ করে বললেন PM মোদী

শেয়ার করুন -

নয়া দিল্লীঃ পূর্ব লাদাখে (Ladakh) নিয়ন্ত্রণ রেখায় চীনের সাথে চলা বিবাদের মধ্যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi) আজ শুক্রবার আচমকাই লাদাখ সফরে যান। সেখানে তিনি গালওয়ানে আহত হওয়া জওয়ানদের সাথে সাক্ষাৎ করেন। প্রধানমন্ত্রী আহত জওয়ানদের সাথে সাক্ষাৎ করতে হাসপাতালে যান। সেখানে গিয়ে তিনি সেনার জওয়ানদের সাথে কথা বলেন আর তাদের মনোবল বাড়ান।

প্রধানমন্ত্রী নরেন্দ্র (Narendra Modi) মোদী চীনের (China) সাথে হওয়া সংঘর্ষে সর্বোচ্চ বলিদান দেওয়া জওয়ানদের শ্রদ্ধাঞ্জলি দিয়ে বলেন, ‘যেই বীরেরা শহীদ হয়েছেন, তাঁরা আমাদের বিনা কারণে ছেড়ে যাননি। আপনারা সবাই চীনের জওয়ানদের যোগ্য জবাব দিয়েছেন। দেশের সীমান্ত রক্ষার জন্য আপনাদের বীরত্ব আর আপনারা যেই রক্ত দিয়েছেন, সেটা আমাদের দেশের যুব সমাজ আর দেশবাসী বহু বছর পর্যন্ত মনে রাখবে।”

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi) সেনা জওয়ানদের (Indian Army) সাথে কথা বলার সময় বলেন, আপনাদের এই বীরত্ব গোটা বিশ্বের সামনে একটি বার্তা দিয়েছে। আপনারা যেমন ভাবে চীনের সেনার সামনে দাঁড়িয়েছেন সেটা শুনে মুগ্ধ সবাই। বিশ্ব জানতে চাইছে এই বাহাদুর জওয়ান কারা? এরা কেমন প্রশিক্ষণ পেয়েছে? গোটা বিশ্ব আপনাদের বীরত্ব নিয়ে চর্চা করছে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, আমাদের দেশ কোন পরিস্থিতিতেই মাথা নোয়ায় নি, আর আমরা বিশ্বের কোন শক্তির সামনেই মাথা নোয়াবো না। আপনাদের সাথে সাথে আমি সেই মায়েদেরও সন্মান জানাচ্ছি, যারা আপনাদের মতো বাহাদুর জওয়ানদের জন্ম দিয়েছে। আমি আশা করছি আপনারা খুব শীঘ্রই সুস্থ হয়ে উঠবেন।