নতুন খবরভারতবর্ষ

লাল কেল্লায় নিজেদের পতাকা তুলল কৃষকরা!

নয়া দিল্লীঃ গোটা দেশে আজ ৭২ তম প্রজাতন্ত্র দিবস পালন হচ্ছে। আরেকদিকে, কৃষি আইনের বিরুদ্ধে দুই মাস ধরে প্রদর্শন করার কৃষকরা আজ দিল্লীতে ট্রাক্টর র‍্যালি বের করে। সিঙ্ঘু, টিকরি আর গাজীপুর বর্ডারে কৃষকরা পুলিশের ব্যারিকেড ভেঙে দিল্লীর সীমান্তে দাখিল হয়। এর সাথে সাথে আইটিও তেও উত্তেজক পরিস্থিতি তৈরি হয়। কৃষকদের পাথরবাজিতে বেশ কয়েকজন পুলিশ কর্মী আহত হন।

কৃষকদের ট্রাক্টর র‍্যালিতে এক নিহঙ্গ সাধু তলোয়ার নিয়ে পুলিশের উপর হা’ম’লা করার চেষ্টা চালায়। তলোয়ার নিয়েই পুলিশকে তাড়া করে ওই নিহঙ্গ সাধু। আশেপাশের কৃষকরা ওই সাধুকে থামানোর অনেক প্রচেষ্টা করে। এই ঘটনা গাজীপুর বর্ডার এলাকায়। ঘটনার পর গোটা এলাকায় উত্তেজনা ছড়ায়।

কৃষি আইনের বিরুদ্ধে আন্দোলনরত কৃষকরা ট্রাক্টর র‍্যালি বের করে। সিঙ্ঘু, টিকরি আর গাজীপুর বর্ডারে কৃষকরা পুলিশের ব্যারিকেড ভেঙে দিল্লীর সীমান্তে দাখিল হয়। এরপর কৃষকরা অক্ষরধামে যায়। মুকরবা চৌকে প্রদর্শনকারীরা পুলিশের বাহনে কবজা করে নেয়।

দিল্লী পুলিশ দ্বারা কৃষকদের প্রায় ৫ হাজার খোলি আর ৫ হাজার কৃষকদের র‍্যালি করার অনুমতি দিয়েছিল। কিন্তু প্যারেডের সময় প্রায় ৩০ হাজার কৃষক ট্রাক্টর আর ট্রলি নিয়ে দিল্লী সীমান্তে ঢুকে পড়ে। দিল্লীর সড়কে চাক্কা জ্যাম করে দেয় কৃষকরা। লাল কেল্লায় নিজেদের পতাকা তোলে কৃষকরা।

Related Articles

Back to top button