নতুন খবরভারতবর্ষ

অক্সিজেনের জন্য হাহাকার দিল্লীতে, আরেকদিকে ১৫০ কোটি টাকা বিজ্ঞাপনে খরচ করে বসে আছে কেজরীবাল

নয়া দিল্লীঃ গোটা ভারত সমেত দেশের রাজধানী দিল্লীতে করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ চলছে। করোনার দ্বিতীয় ঢেউয়ে রাজধানী দিল্লীতে ভয়াবহ পরিস্থিতির সৃষ্টি হয়েছে। আর এই সংকটের মধ্যে মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল দিল্লীতে লকডাউন আরও এক সপ্তাহের মধ্যে বাড়িয়ে দিয়েছেন। আর এর মধ্যে ৮ এপ্রিল ২০২১ একটি RTI তথ্যের মাধ্যমে খোলসা হয়েছে যে, অরবিন্দ কেজরীবাল সরকার এই বছরের জানুয়ারি মাস থেকে মার্চ মাস পর্যন্ত বিভিন্ন মাধ্যমে বিজ্ঞাপনের জন্য ১৫০ কোটি টাকা খরচ করেছে।

টুইটারে অলোক ভট্ট নামের এক ব্যক্তি দ্বারা শেয়ার করা RTI তথ্যে জানা যায় যে, দিল্লীর আম আদমি পার্টির সরকার জানুয়ারি মাসে ৩২.৫২ কোটি টাকা বিজ্ঞাপনে খরচ করেছিল। ফেব্রুয়ারি মাসে ২৫.৩৩ কোটি আর মার্চ মাসে ৯২.৪৮ কোটি টাকা বিজ্ঞাপনে খরচ করেছে। করোনার দ্বিতীয় ঢেউ রাজধানী দিল্লীতে আছড়ে পড়ার পর কেজরীবাল সরকারের বিজ্ঞাপনে এই খরচ নিয়ে প্রশ্ন উঠছে।

আরেকদিকে, দিল্লীতে যেমন হাসপাতালের বেড, শ্মশান ঘাটে জায়গা মিলছে না, তেমনই অক্সিজেনেরও অভাব চরমে পৌঁছেছে। দিল্লীর মুখ্যমন্ত্রী কেন্দ্র থেকে শুরু করে প্রতিটি রাজ্যের মুখ্যমন্ত্রীদের কাছে দিল্লীতে অক্সিজেন পাঠানোর জন্য আবেদন করেছেন। আর ওনার এই আবেদনের পর অসমের শিক্ষা মন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা ওনাকে খোঁচা দিয়ে বলেছেন, পিএম কেয়ার্স ফান্ড থেকে দিল্লীতে ৮টি অক্সিজেন প্লান্ট করার টাকা দেওয়া হয়েছিল। আর আপনি মাত্র একটি করেই হাফিয়ে গিয়েছেন। বাকি ৭টি যদি করে ফেলতেন, তাহলে এত সমস্যা হত না।

Related Articles

Back to top button