Press "Enter" to skip to content

অমিত শাহের বিরুদ্ধে অভিষেকের দায়ের করা মামলা ফেরত গেল নিম্ন আদালতে

শেয়ার করুন -

কলকাতাঃ সন্মানহানির জেরে স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহের বিরুদ্ধে মামলা করেছিলেন তৃণমূল সাংসদ। আজ ২২ তারিখ অমিত শাহকে আদালতে হাজিরার নির্দেশ দিয়েছিল এমপি এমএলএ আদালতের বিচারক। কিন্তু অমিত শাহকে পাঠানো সমন ভুল ঠিকানায় পাঠানো হয়েছিল বলে আজ মামলাটিকে নিন্ম আদালতে ফেরত পাঠাল বিধাননগরের বিশেষ আদালত। আগামী ২২ মার্চ এই মামলার শুনানি হবে আবার।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে রাজ্য বিজেপির সদর দফতর ৬ মুরলীধর সেন লেনের ঠিকানায় সমন পাঠিয়েছিলেন তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। বিশেষ আদালতের পক্ষ থেকে জানানো হয়েছে যে, ওটি ভুল ঠিকানা। সমন পাঠাতে হত অভিযুক্ত ব্যক্তির ঠিকানাতে। আর সেই কারণে ব্যাঙ্কশাল কোর্টে ফেরত পাঠাল বিশেষ আদালত।

আজ অমিত শাহ অথবা ওনার প্রতিনিধিকে বিধাননগরের বিশেষ আদালতে উপস্থিত থাকার জন্য বলা হয়েছিল। অমিত শাহের আইনজীবী জানান, স্বরাষ্ট্রমন্ত্রীকে যেই সমন পাঠানো হয়েছিল সেটি গিয়েছিল বিজেপির সদর দফতরের ঠিকানায়। যেহেতু তিনি রাজ্যের বাসিন্দা নন, সেহেতু রাজ্য বিজেপির সদর দফতরে সমন পাঠানো বেমানান। সেই কারণে এই মামলাটিকে নিম্ন আদালতে পাঠানো হয়েছে। আগামী ২২ মার্চ আবারও এই মামলার শুনানি হবে।

তৃণমূল সাংসদদের আইনজীবী বলেন, আদালত অভিযুক্ত ব্যক্তির ব্যক্তিগত ঠিকানায় সমন পাঠানো কথা জানিয়েছে। অমিত শাহকে সমন রাজ্য বিজেপির সদর দফতরে পাঠানো হয়েছিল। আর সেই কারণে এবার শুনানি পিছিয়ে যায়। তবে এবার আদালতের নির্দেশ অনুযায়ী অমিত শাহের ব্যক্তিগত ঠিকানাতেই সমন পাঠানো হবে।