Press "Enter" to skip to content

অভিষেকের শ্যালিকার বাড়িতে হানা দিতে গিয়ে বাধা পেলো সিবিআই, দাঁড় করিয়ে রাখা হল গেটের বাইরে

শেয়ার করুন -

কলকাতাঃকয়লাপাচার কাণ্ডে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রীয়ের পাশাপাশি অভিষেক বন্দ্যোপাধ্যায়ের শালিকার দিকেও নজর রয়েছে সিবিআইয়ের। রুজিরা বন্দ্যোপাধ্যায়ের বোন মনিকা গম্ভীরকে জিজ্ঞাসাবাদ করতে দুপুর ১২ টায় তাঁর বাড়িতে হাজির হন তদন্তকারী অফিসাররা। গোয়েন্দারা অভিষেকের শ্যালিকার বাড়িতে পৌঁছানোর পর অনেকক্ষণ সিবিআইয়ের দলকে উপহার লাক্সারি কমপ্লেক্সের বাইরে দাঁড় করিয়ে রাখা হয়। এরপর নির্দেশ আশা মাত্র সিবিআই অফিসার উমেশ কুমার এবং ওনার সহযোগী মহিলা অফিসাররা হেঁটে কমপ্লেক্সের ভিতরে যান।

CBI

উল্লেখ্য, কয়লা পাচার কাণ্ডের তদন্ত করতে গিয়ে লন্ডনের একটি ব্যাঙ্ক অ্যাকাউন্টের হদিশ পেয়েছে সিবিআই। কলকাতা থেকে বিভিন্ন হাত ঘরে কয়লা পাচারের টাকা লন্ডন, ব্যাঙ্কক, তাইল্যান্ডের ব্যাঙ্ক অ্যাকাউন্টে যেত বলে সিবিআই সূত্রের খবর। সেই টাকা কলকাতার কোন অ্যাকাউন্ট থেকে ট্রান্সফার হয়েছিল, তা এখন খতিয়ে দেখছে।

জানা গিয়েছে, বিদেশে যে সব অ্যাকাউন্টে টাকা যেত, সেগুলো রুজিরা বন্দ্যোপাধ্যায়ের। সেই কারণে রবিবার রুজিরা বন্দ্যোপাধ্যায় এবং তাঁর বোন মেনকা গম্ভীরকে রবিবার নোটিশ দিতে গিয়েছিলেন সিবিআইএর আধিকারিকরা। কিন্তু তখন বাড়িতে কেউ ছিলেন না।

রবিবার সিবিআই আধিকারিকরা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে গেলে সেই সময় তৃণমূল নেতা এবং তাঁর স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায় কেউ বাড়িতে ছিলেন না। সেই কারণে রুজিরা বাড়ি ফিরলে দুপুর ৩ টের মধ্যে তাঁকে ফোন করার কথা বলা হয়েছিল। মহিলা আধিকারিকের সামনে জেরা করার পরিকল্পনা করেও, তা ব্যর্থ হয়। রুজিরার দিক থেকে কোন সাড়া পাওয়া যায়নি।

এরপর আজ রুজিরা বন্দ্যোপাধ্যায়ের তরফ থেকে সিবিআইকে মেইল পাঠানো হয়। সেই মেইলে রুজিরা সিবিআই আধিকারিকদের সামনে জিজ্ঞাসাবাদে বসার জন্য প্রস্তুত হয়েছেন। আগামীকাল দুপুর ১১ টা থেকে ৩ টে পর্যন্ত রুজিরাকে জিজ্ঞাসাবাদ করবে সিবিআইয়ের টিম।