Press "Enter" to skip to content

তদন্তকারীদের মুখোমুখি হবেন রুজিরা? CBI-এর নোটিশের জবাব দিলেন সাংসদ স্ত্রী

শেয়ার করুন -

কলকাতাঃ গতকাল কালীঘাটের শান্তিনিকেতনে তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাড়ি গিয়েছিল CBI-এর টিম। কয়লাকাণ্ডে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়ের কাছে জিজ্ঞাসাবাদ করার জন্য নোটিশ পাঠাতেই কালীঘাটে গিয়েছিল সিবিআই-এর টিম। রুজিরা বন্ধপাধ্যায় মহিলা হওয়ার কারণে ওনার বাড়িতেই জিজ্ঞাসাবাদ করার ইচ্ছে প্রকাশ করেছিল সিবিআই। আর আজ সিবিআই-এর নোটিশের জবাব দিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা।

সিবিআইকে রুজিরার তরফ থেকে একটি চিঠি পাঠানো হয়েছে। সেই চিঠিতে সাংসদ পত্নী জানিয়েছেন যে, তিনি নিজের বাসভবনেই তদন্তকারী দলের সঙ্গে দেখা করবেন। তিনি এরজন্য নির্দিষ্ট সময়ও বেঁধে দিয়েছেন। রুজিরার চিঠির পর তৎপর হয়েছে তদন্তকারী সংস্থা। ওনাকে কি প্রশ্ন করা হবে, কি নিয়ে প্রশ্ন করা হবে সেটার প্রস্তুতি সারছে সিবিআই-এর টিম।

আগামীকাল অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কালীঘাটের বাড়িতে সকাল ১১ টা থেকে ৩ টের মধ্যে রুজিরাকে জিজ্ঞাসাবাদ চালাবে সিবিআই। উল্লেখ্য, কয়লাকাণ্ডের কিংপিন বিনয় মিশ্রর সঙ্গে রুজিরা বন্দ্যোপাধ্যায়ের আর্থিক লেনদেনের সুত্র পেয়েছে সিবিআই। নীরজ সিং নামের এক ব্যক্তি বিনয় মিশ্র আর রুজিরা বন্দ্যোপাধ্যায়ের মধ্যস্থতাকারী ছিলেন বলে জানতে পেরেছে তদন্তকারী সংস্থা। এই নীরজ সিংই রুজিরার অ্যাকাউন্টে টাকা ফেলতেন বলে জানতে পেরেছে সিবিআই।

কয়লা পাচারের মূল অভিযুক্ত অনুপ মাঝি ওরফে লালা কলকাতায় বিনয় মিশ্রর কাছে টাকা পাঠাত। আর সেই টাকা কলকাতার অনেক প্রভাবশালীদের অ্যাকাউন্টে ফেলত মধ্যস্থতাকারী নীরজ সিং। অভিষেকের স্ত্রীর ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে মোট চারটি দেশে টাকা যেত বলে জানতে পেরেছে সিবিআই। সেই সুত্রেই আগামীকাল রুজিরাকে জেরা করবে সিবিআই।