আন্তর্জাতিকনতুন খবর

করোনায় আক্রান্তদের PoKতে শিফট করার পরেই ইমরান খানের বিরুদ্ধে প্রদর্শন পাক অধিকৃত কাশ্মীরে

নয়া দিল্লীঃ ে () ে () সংক্রমিতদের সংখ্যা বেড়ে ৯০০ এর বেশি হয়ে গেছে। () কোয়ারেন্টাইনের বিচ্ছিরি অবস্থা আর ডাক্তারদের মাস্ক এবং ওষুধ ঠিকঠাক না যোগান দেওয়ার কারণে আগে থেকেই সমালোচনার মধ্যে ঘিরে আছে। আর এর মধ্যে করোনায় আক্রান্তদের পাক অধিকৃত কাশ্মীর () তে শিফট করা নিয়ে ফের বিতর্ক উঠেছে।

PoK এর সমাজকর্মী নাসির আজিজ অভিযোগ করে বলেছেন যে, ইমরান সরকার পাঞ্জাব আর সিন্ধ প্রান্ত থেকে করোনায় আক্রান্ত রোগীদের পাক অধিকৃত কাশ্মীরের মীরপুর শহরে শিফট করছে। উনি অভিযোগ করে বলেন, পাকিস্তান ইচ্ছে করে দেশে করোনা ছড়িয়ে আন্তর্জাতিক সহায়তা প্রাপ্ত করতে চাইছে।

ইউনাইটেড কাশ্মীর পিপল ন্যাশানাল পার্টির মুখপাত্র নাসির অভিযোগ করেছেন যে, গোটা বিশ্ব এই মহামারীর মোকাবিলার জন্য আপ্রাণ চেষ্টা করে চলেছে। আর পাকিস্তান এই মহামারীর অজুহাতে ঋণ মুকুব আর আন্তর্জাতিক সহায়তা পাওয়ার চেষ্টা করছে। উনি বলেন, পাকিস্তান একদম গম্ভীর না আরেকদিকে এই মহামারীর কারণে ইতালি, জার্মানি, ফ্রান্স আর স্পেনের মতো অত্যাধুনিক মেডিকেল সুবিধার দেশ গুলোর এই ভাইরাসের সাথে লড়তে সক্ষম না।

নাসির অভিযোগ করেছেন যে, ইমরান সরকার একটি ষড়যন্ত্র করে দেশের সমত করোনায় আক্রান্ত রোগীদের PoK এর মীরপুরে শিফট করছে। উনি বলেন, গোটা পাকিস্তানে করোনা ভাইরাস মাথাচাড়া দিচ্ছে। আর PoK তে এখনো পর্যন্ত শুধুমাত্র একটি কেসই সামনে এসেছে।

উনি বলেন, ওখানকার হাসপাতালে না ল্যাব আছে আর না পর্যাপ্ত পরিমাণে ডাক্তার আছে। আর করাচি, লাহোরের মতো শহর গুলোতে উন্নত হাসপাতাল আছে। তাহলে করোনায় আক্রান্তদের কেন PoK তে পাঠানো হচ্ছে? নাসির বলেন, PoK এর মানুষ এর বিরুদ্ধে প্রদর্শন শুরু করে দিয়েছে।

Back to top button
Close