নতুন খবরভারতবর্ষ

“সাহস থাকলে করে দেখান”- হিজাব বিতর্কে এন্ট্রি নিয়ে সাহসিক চ্যালেঞ্জ ছুড়লেন কঙ্গনা রানাউত

কর্ণাটকের হিজাব বিতর্ক কে ঘিরে দেশজুড়ে উত্তাল অবস্থা।এটি এখন আর দেশীয় মামলায় সীমিত নেই আন্তর্জাতিক ক্ষেত্রে ও অনেক সেলিব্রিটি থেকে শুরু করে অনেকে ভারতের প্রতিচ্ছবি কে কুলষিত করার জন্য লেগে পড়ে আছে। এর ঠিক সেই সময় হিজাব বিতর্কে এন্ট্রি দিয়েছে কঙ্গনা রানাউত (Kangana Ranaut)। ভারতের যেকোনো বিষয়ে তাকে অনেককে চাচাছোলা ভাষায় আক্রমণ করতে দেখা গেছে। এই সময় পুরো দেশে হিজাব বিবাদ নিয়ে হইচই বেঁধেছে।

এতে দেশ দুটি ভাগে বিভক্ত হয়েছে কেউ পক্ষে অথবা কেউ বিপক্ষে।এইবার হিজাবে সমর্থনকারী দের কড়া ভাষায় জবাব দিলেন অভিনেত্রী কঙ্গনা রানাউত। সমর্থনকারীদের উদ্যেশে তিনি ইনস্টাগ্রামে একটি পোস্ট শেয়ার করেছেন সেখানে দেখা যাচ্ছে লেখক রঙ্গনাথন আনন্দ এর একটা পোস্টের স্ক্রিনশট শেয়ার করেছেন।

যেখানে দেখা যাচ্ছে 1972 যে ইরাকের মহিলার বিকিনি পরে পুরুষ দের সাথে আনন্দ করছে সমুদ্রের তীরে, তার সাথে আরো একটি ছবিতে দেখা যাচ্ছে 2022 এ ইরাকের মহিলারা বোরখা পরে রাস্তায় নেমেছে। এই ছবির টি আপলোড করে ক্যাপশন দিয়েছেন তিনি “যদি হিম্মত দেখাতে হয় তাহলে আফগানিস্তান বোরখা না পরে দেখাক, নিজেদের বন্দি দশা থেকে মুক্ত করো এতে তোমাদের অগ্রগতি হবে।”

কঙ্গনার পোস্ট এখন সোশ্যাল মিডিয়া যে দারুন ভাবে ছড়িয়ে পড়েছে। জানিয়ে রাখি বিবাদ টি শুরু হয় কর্ণাটকের উদুপির একটি কলেজে 5 জন ছাত্রী হিজাব পরে কলেজে প্রবেশ করতে চাই কিন্তু কলেজে কর্তৃপক্ষ তাতে বাঁধা দেয় সেই থেকে শুরু হয় আন্দোলন এর প্রতিবাদে হিন্দু ছাত্রী ও ছাত্ররা গেরুয়া চাদর গলায় পরে প্রতিবাদ জানাই।মামলাটি এখনো কর্ণাটকের হাইকোর্টের বিচারাধীন।

Related Articles

Back to top button