নতুন খবরপশ্চিমবঙ্গ

তৃণমূল উঠে যাবে আর রাজ্যে কংগ্রেস শক্তিশালী হবেঃ অধীর চৌধুরী

কলকাতাঃ রাজ্যের প্রাক্তন পরিবহণ মন্ত্রী শুভেন্দু অধিকারীর বিধায়ক পদ থেকে ইস্তফা দেওয়ার পর বিস্ফোরক মন্তব্য করলেন প্রদেশ কংগ্রেস সভাপতি তথা সাংসদ অধীর চৌধুরী (Adhir Chowdhuri)। তিনি বলেন, ‘তৃণমূল দলটাই উঠে যাবে, এই দল আর থাকবে না।” শুভেন্দু অধিকারীর ইস্তফা প্রসঙ্গে তিনি বলেন, ‘তৃণমূল উঠে যাবে আর রাজ্যে কংগ্রেস আরও শক্তিশালী হবে। আমরা সবার জন্য কংগ্রেসের দরজা খোলা রেখেছি।

ওনাকে যখন জিজ্ঞাসা করা হয় যে, শুভেন্দু অধিকারীকে কংগ্রেসে যোগ দেওয়ার প্রস্তাব দিয়েছেন কংগ্রেসের প্রাক্তন সভাপতি রাহুল গান্ধী (Rahul Gandhi), তাহলে কি শুভেন্দু অধিকারী কংগ্রেসে আসবেন? তিনি সরাসরি বলেন, শুভেন্দু আমাদের কাছে আসবে না।

জানিয়ে দিই, আজ সমস্ত জল্পনার অবসান ঘটিয়ে বিধায়ক পদ থেকে ইস্তফা দেন রাজ্যের পরিবহণ মন্ত্রী শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। উনি আজ বিধানসভায় গিয়ে নিজের ইস্তফা দেন। বিধানসভার স্পিকার বেরিয়ে যাওয়ার পরেও ওনার ইস্তফা আটকায়নি। বিধানসভার সচিবের হাতে তিনি ইস্তফা পত্র দিয়ে বেরিয়ে যান তিনি। সাত থেকে আট মিনিটের মধ্যে ওনার ইস্তফা পর্ব শেষ হয়।

ওনার এই ইস্তফার পর বিজেপির নেতা মুকুল রায় বলেন, ‘বাংলায় গণ আন্দোলন গড়ার পক্ষে এটা বড় সিদ্ধান্ত।” বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেন, ‘উনি যদি দলে আসেন, আমরা নেওয়া জন্য প্রস্তুত আছি।” আরেকদিকে, সুত্রের খবর অনুযায়ী আগামীকাল দিল্লী উড়ে যাচ্ছেন শুভেন্দু অধিকারী। শনিবার তিনি নিজের গড়েই বিজেপিতে যোগ দেবেন বলে খবর।

Related Articles

Back to top button