Press "Enter" to skip to content

৫৬ ইঞ্চি ছাতি দেখান, বর্বর চীনের উপর বদলা নিনঃ মোদীকে আবেদন অধীর চৌধুরীর

শেয়ার করুন -

কলকাতাঃ গতকাল রাতে লাদাখ (Ladakh) সীমান্তে ভারতীয় সেনা এবং চীনের সেনার মধ্যে হিংসাত্মক সংঘর্ষ হয়। আর ওই সংঘর্ষে ভারতীয় সেনার এক কর্নেল সমেত তিন জওয়ান শহীদ হন। আর ভারতের পাল্টা আক্রমণে খতম হয় চীনের ৫ জওয়ান, এবং আহত ১১। এই ঘটনার পর প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং তিন সেনার প্রধান এবং চীফ অফ ডিফেন্স স্টাফ বিপিন রাওয়াতের সাথে জরুরী মিটিংয়ে বসেন।

এই ঘটনার পর দেশের রাজনৈতিক নেতাদের বক্তব্য সামনে আসছে। বহরমপুরের কংগ্রেস সাংসদ অধীর চৌধুরী (Adhir Ranjan Chowdhury) এই ঘটনা নিয়ে তিনি বিবৃতি জারি করেছেন। একটি প্রেস কনফারেন্স করে তিনি। ওই কনফারেন্সে তিনি তিনজন সেনা জওয়ানের মৃত্যুতে শোক প্রকাশ করেন এবং বলেন, এই ঘটনার বদলা চাই।

তিনি জানান, এর আগে ১৯৭৫ সালে চিন ঠিক এমন ঘটনাই ঘটিয়েছিল তখন আমাদের অনেক জওয়ান শহীদ হয়েছিলেন। আমি একজন পশ্চিমবঙ্গবাসী এবং ভারতীয় নাগরিক হয়ে প্রধানমন্ত্রী মোদীর  (Narendra Modi) কাছে আবেদন করে বলছি যে, মানুষ আপনার ৫৬ ইঞ্চি ছাতি দেখে আপনাকে ভোট দিয়েছিল, এবার সেই ছাতির ক্ষমতা দেখান। চীনকে যোগ্য জবাব দিন। আমাদের সেনা জওয়ানদের হত্যার প্রতিশোধ নিতেই হবে। উনি বলেন, ভারতের প্রতিটি মানুষ ভারতীয় জওয়ানদের পাশে আছে।

তিনি বলেন, চীন সরকারের এই বর্বরচিত হামলার তীব্র নিন্দা জানাই। উনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে আবেদন করে বলেন, আপনি বদলা নিন। আপনি বদলা নিয়ে ভারতীয় সেনার জওয়ানদের মনোবল চাঙ্গা করুন। আমরা চীনের এই হামলার বিরুদ্ধে পরিস্কার পরিচ্ছন্ন ভাবে বদলা চাই।