Press "Enter" to skip to content

রাহুল-প্রিয়াঙ্কার পর এবার অধীর চৌধুরীও সিপিএমকে স্বৈরাচারী বলে আক্রমণ করলেন! অস্বস্তিতে জোট

শেয়ার করুন -

আলিপুরদুয়ারঃ কেরলে নির্বাচনী প্রচারে গিয়ে রাহুল গান্ধী, প্রিয়াঙ্কা গান্ধী সিপিএমকে স্বৈরাচারী বিজেপির বন্ধু বলে আখ্যা দিয়েছেন। এবার সেই ধারা বজায় রাখলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী। এবার তিনিও সিপিএমকে স্বৈরাচারী বলে বসলেন। অধীর চৌধুরীর এই মন্তব্যের পর জোট সঙ্গিরা অস্বস্তিতে পড়েছে।

তৃতীয় দফার নির্বাচনের দিন আলুপুরদুয়ার জেলায় একটি সভা ছিল সংযুক্ত মোর্চার। ওই সভাতে উপস্থিত ছিলেন ত্রিপুরার প্রাক্তন মুখ্যমন্ত্রী মানিক সরকার, বামফ্রন্টের চেয়ারম্যান বিমান বসু এবং প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। ওই সভা থেকে বিজেপি এবং তৃণমূল সরকারের বিরুদ্ধে একের পর তোপ দাগছিলেন অধীর। আর সেই সময় তৃণমূল-বিজেপিকে আক্রমণ করতে করতে সিপিএমকে স্বৈরাচারী বলেন।

তৎক্ষণাৎ যদিও নিজের ভুল শুধরে নিয়ে অধীরবাবু বলেন, ‘স্বৈরাচারী তৃণমূল, সাম্প্রদায়িক শক্তি বিজেপিকে উৎখাত করতে হবে।” কংগ্রেসের তরফ থেকে সাফাই দিয়ে বলা হয়েছে যে, নেহাতই মুখ ফসকে এই কথা বেরিয়ে গেছে। আলিপুরদুয়ার জেলার কংগ্রেস সভাপতি মণিকুমার বলেন, ‘অধীরবাবু মঞ্চে উঠে এই কথা বলেছেন আমি শুনিনি। আর যদি বলেই থাকেন, তাহলে সেটা মুখ ফসকে বেরিয়ে গেছে।”

আরেকদিকে এই প্রসঙ্গে CPIM এর আলিপুরদুয়ার জেলার সম্পাদক মণ্ডলীর সম্পাদল কৃষ্ণ বন্দ্যোপাধ্যায় বলেন, ‘অধীরবাবু এটা বলতে চাননি। সংবাদমাধ্যম আর বিরোধীরা ওনার মন্তব্যকে বিকৃত করছে। উনি মঞ্চে উঠে দ্রুত বক্তৃতা দেওয়ার সময় মুখ ফসকে এই কথা বেরিয়ে গিয়েছে। আর তৎক্ষণাৎ তিনি সেটা সংশোধনও করে নিয়েছিলেন। কিন্তু ওনার বক্তব্যকে বিকৃত করে পেশ করা হচ্ছে এখন।”