Press "Enter" to skip to content

ফের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে নিয়ে আপত্তিজনক বয়ান দিলেন কংগ্রেস সাংসদ অধীর চৌধুরী!

শেয়ার করুন -

কংগ্রেস সাংসদ তথা লোকসভায় বিরোধী দল নেতা অধীর রঞ্জন চৌধুরী (Adhir Ranjan Chowdhury) আরও একবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে (Narendra Modi) নিয়ে আপত্তিজনক বয়ান দিলেন। উনি এবার এনআরসিকে ইস্যু বানিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আর স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহকে (Amit Shah) নিয়ে আপত্তিজনক শব্দের ব্যাবহার করেন। অধীর চৌধুরী এর আগেও প্রধানমন্ত্রী মোদী ছাড়া অর্থ মন্ত্রী নির্মলা সীতারমনকে নিয়ে আজব বয়ান দিয়েছিলেন। যদিও বিজেপির ঘোর আপত্তির পর উনি ক্ষমা চাইতে বাধ্য হন।

অধীর রঞ্জন চৌধুরী বলেন, মোদীজি বলেন যে উনি এনআরসি নিয়ে কিছুই জানেন না। কিন্তু ওনার স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ বলে যে, এনআরসি গোটা দেশে লাগু করা হবে। এই রামু আর শামু কি বলে, আর কি না বলে, এই নিয়ে আমদের নজর দিতে হবে। কারণ ওঁরা বিভ্রান্ত ছড়ানোর মাস্টার।

এর আগে সংসদে অধীর রঞ্জন চৌধুরী প্রধানমন্ত্রী মোদী আর অর্থমন্ত্রী সীতারমনকে নিয়ে আপত্তিজনক বয়ান দিয়ে ছিলেন। আপনাদের জানিয়ে রাখি, কিছুদিন আগে সংসদে একটি তর্কের সময় কংগ্রেস সাংসদ অধীর চৌধুরী কেন্দ্রীয় অর্থ মন্ত্রী নির্মলা সীতারমনকে নির্বলা বলেছিলেন। আর এরপরেই ওনার এই বিতর্কিত মন্তব্যের জন্য সংসদে চরম হাঙ্গামা হয়, আর ওনাকে পরে ক্ষমাও চাইতে হয়।

এছাড়াও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে নিয়ে অধীর চৌধুরী বিতর্কিত মন্তব্য করেছিলেন। উনি কাশ্মীর থেকে ৩৭০ ধারা তুলে নেওয়ার কেন্দ্র সরকারের সিদ্ধান্তের বিরোধিতা করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে নর্দমার সাথে তুলনা করেছিলেন। এছাড়াও উনি কাশ্মীরকে ভারতের অভ্যন্তরীণ ইস্যু না বলে, সেটিকে আন্তর্জাতিক ইস্যু বলে বিতর্কে জড়িয়েছিলেন।