নতুন খবররাজনীতি

গান্ধী পরিবারকে সঠিক সুরক্ষা প্রদান করছে না মোদী সরকার, দাবি তুলে আক্রোশ প্রকাশ অধীর চৌধুরীর।

বিরোধী দলের তীব্র আক্রমন সহকারে সোমবার সংসদের শীতকালীন অধিবেশন শুরু হয়েছিল। লোকসভায় প্রশ্নোত্তর শুরু হওয়ার সাথে সাথেই কংগ্রেস সহ বিরোধী দলগুলি তোলপাড় শুরু করে। এই সময়ে, লোকসভায় কংগ্রেস নেতা অধীর রঞ্জন চৌধুরী জম্মু ও কাশ্মীরের বিষয়ে কেন্দ্রীয় সরকারের বিষয়টি উত্থাপন করার পাশাপাশি গান্ধী পরিবার থেকে SPG নিরাপত্তা প্রত্যাহারের বিষয়টি উত্থাপন করেছিলেন।

কংগ্রেস নেতা অধীর রঞ্জন চৌধুরী বলেছেন যে, যদি সভায় বক্তৃতা দেওয়ার সুযোগ দেওয়া হয়, তবে বিরোধীরা প্রতিটি ইস্যুতে সমর্থন করবেন। তিনি বলেছিলেন, গত অধিবেশনে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ আশ্বাস দিয়েছিলেন যে ফারুক আবদুল্লাহকে হেফাজতে নেওয়া হয়নি। তবে আজ এটি 108 টি দিন হয়েছে, তবুও ফারুক আবদুল্লাহ এখনও হেফাজতে রয়েছেন।

কংগ্রেস নেতা দাবি করেছিলেন যে, যখন শীতকালীন অধিবেশন শুরু হচ্ছে তখন ফারুখ আবদুল্লাহ এবং পি চিদাম্বরমকে সদনে আসতে দেওয়া উচিত। অধীর রঞ্জন চৌধুরী এই সময়ে ইউরোপীয় ইউনিয়নের সংসদ সদস্যদের জম্মু ও কাশ্মীর সফরের বিষয়টিও উত্থাপন করেছিলেন। তিনি বলেছিলেন যে আমরা চেয়েছিলাম আমরা কাশ্মীরে যাই, তবে আমাদের নেতা রাহুল গান্ধী এবং অন্যান্য নেতাদের শ্রীনগর বিমানবন্দরে আটকে দেওয়া হয়েছিল।

চৌধুরী এই সময়ে গান্ধী পরিবারের এসপিজি সুরক্ষা প্রত্যাহারের বিষয়টি উত্থাপন করে কেন্দ্র সরকারকে আক্রমন করেন। কংগ্রেস নেতা বলেন যে গান্ধী পরিবার দেশের জন্য জীবন দিয়েছে, তা সে ইন্দিরা গান্ধী হোক বা রাজীব গান্ধী হোক। তবে এখন কেন্দ্রীয় সরকার গান্ধী পরিবারের নিরাপত্তা যেভাবে সরিয়ে দিয়েছে, তা সরকারের সৎ উদ্দ্যেশ্য এর উপর প্রশ্নঃ খাঁড়া করে।

Back to top button
Close