Press "Enter" to skip to content

CAA-এর আতঙ্কে ভারত ছেড়ে পালাতে গিয়ে বাংলাদেশ বর্ডার গার্ডের হাতে আটক ৩৫০ বাংলাদেশি!

শেয়ার করুন -

ভারতে নাগরিকতা সংশোধন আইন নিয়ে রাজনৈতিক পারদ তুঙ্গে আছে। আর ভারতে নাগরিকতা আইন লাগু হওয়ার আগেই বাংলাদেশ থেকে ভারতে আসা অবৈধ অনুপ্রবেশকারীরা ভারত ছেড়ে বাংলাদেশে পালানো শুরু করেছে। উল্লেখ্য, মহেশপুর এলাকায় বাংলাদেশ আর ভারত সীমান্ত দিয়ে প্রচুর পরিমাণে মহিলা, বাচ্চা সমেত পুরুষেরা তল্পি তল্পা গুটিয়ে বাংলাদেশে প্রবেশ করছে।

বর্ডার গার্ড বাংলাদেশ (BGB) অনুযায়ী, ভারত থেকে অবৈধ ভাবে বাংলাদেশে প্রবেশ করার জন্য মহিলা, বাচ্চা সমেত মোট ৩৫০ জনকে গ্রেফতার করা হয়েছে। আর গত একমাসে অনেকেই বর্ডার টপকে বিজিবি’র চোখে ধুলো দিয়ে বাংলাদেশে প্রবেশ করতে সক্ষম হয়েছে।

BGB’র কর্মীরা জানায়, ভারতীয় সংসদে নাগরিকতা সংশোধন বিল পাস হওয়ার পর অনেকেই ভারত থেকে অবৈধ ভাবে বাংলাদেশে প্রবেশ করছে। আর এই সংখ্যা অনেক। আধিকারিকরা জানান, গ্রেফতার করা অধিকাংশ মানুষ দাবি করেছে যে, তাঁরা জীবিকার খোঁজে ভারতে গেছিল। কিন্তু তাঁদের কাছে কোন নথি নেই।

BGB মেজর কামরুল ইসলাম বলেন, সীমান্তে আমরা কড়া নজর লাগিয়ে রেখেছি। কাউকেই অবৈধ ভাবে আসা যাওয়া করার অনুমতি দেওয়া হবেনা। কিন্তু এখনো অনেক সীমান্ত এলাকা খোলা আছে, সেখান থেকেই অবৈধ ভাবে যাওয়া আসা হচ্ছে। আর আমরা অনেকজনকে গ্রেফতারও করেছি। স্থানীয়রা জানান যে, অনেকেই মধ্য রাত অথবা সকাল সকাল বেড়া টপকে এদেশে আসার চেষ্টা চালাচ্ছে।