নতুন খবরভারতবর্ষ

‘পাশে আছি”, করোনার সঙ্কটের মধ্যে ভারতকে বার্তা অ্যাপেলের

নয়া দিল্লীঃ করোনার দ্বিতীয় ঢেউয়ে জেরবার ভারত। দৈনিক আক্রান্তের সংখ্যা বেড়ে ৩ লক্ষের উপরে চলে গিয়েছে। আর এই সঙ্কটের সময়ে ভারতের পাশে এসে দাঁড়াচ্ছে বন্ধু দেশগুলো। করোনার প্রথম ঢেউয়ে বিশ্বের অজস্র দেশের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছিল ভারত। দেশ থেকে পাঠানো হয়েছিল চিকিৎসার সরঞ্জাম এবং পিপিই কিট। এরপর ভারতে করোনার ভ্যাকসিন তৈরি হওয়ার পর, সেগুলোও বন্ধু দেশগুলোর হাতে তুলে দেওয়া হয়েছিল। এবার সেই বন্ধু দেশগুলো বন্ধুত্বের প্রতিদান হিসেবে ভারতের পাশে দাঁড়াচ্ছে।

ইতিমধ্যে ব্রিটেন, ফ্রান্স, আরব আমিরশাহী সমেত আমেরিকাও ভারতের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে। অক্সিজেন সহ চিকিৎসার সরঞ্জাম পাঠানো হচ্ছে ভারতে। এমনকি বৈশ্বিক সংস্থা মাইক্রোসফট ভারতে সমস্ত রকম প্রযুক্তিগত সাহায্যের আশ্বাস দিয়েছে। গুগল ভারতকে ১৩৬ কোটি টাকা সাহাজ্য করার আশ্বাস দিয়েছে। এবার সেই তালিকায় নাম জুড়ল অ্যাপেলেরও।

অ্যাপেলের CEO টিম কুক একটি টুইট করে ভারতের পাশে দাঁড়ানোর বার্তা দিয়েছেন। যদিও সংস্থার তরফ থেকে এখনও জানানো হয়নি যে, কীভাবে সাহায্য করা হবে। টিম কুক টুইটের মাধ্যমে লিখেছেন, ‘ভারতে কোভিডের মামলার ভয়াবহ উত্থানের মধ্যে আমাদের চিন্তা চিকিৎসা কর্মীদের জন্য রয়েছে, আমাদের অ্যাপল পরিবার এই মহামারীর ভয়ঙ্কর পরিস্থিতিতে সেখানে উপস্থিত প্রত্যেকের লড়াইয়ের পাশে রয়েছে।। অ্যাপল ত্রাণ দিয়ে মানুষের সাহায্য করবে।”

Related Articles

Back to top button