নতুন খবররাজনীতি

কমলনাথের সাথে যা হয়েছিল, সেটাই হবে গেহলটের সাথে! পাইলট এবার ওড়াবে বিজেপির প্লেন

নয়া দিল্লীঃ মধ্যপ্রদেশে (Madhya Pradesh) যখন কংগ্রেসের (Congress) হাত থেকে ক্ষমতা চলে গেছিল, তখন সবারই নজর রাজস্থানের (Rajasthan) দিকে পড়েছিল। মধ্যপ্রদেশে জ্যোতিরাদিত্য সিন্ধিয়া (Jyotiraditya Scindia) আর আর সেই সময়ের মুখ্যমন্ত্রী কমলনাথের (Kamal Nath) মধ্যে দূরত্ব বেড়ে গেছিল। এমনকি মামলা এতটাই বেড়ে গেছিল যে, কংগ্রেসের বিধায়করা দুই ভাগে বিভক্ত হয়ে যায় আর মধ্যপ্রদেশের সরকার ভেঙে পড়ে। এরপর মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বিজেপির প্রবীণ নেতা শিবরাজ সিং আবারও সিংহাসনে বসেন।

এবার রাজনৈতিক মহলে এটা নিয়ে চর্চা হচ্ছে যে, মধ্যপ্রদেশের মতই কি এবার রাজস্থানের অবস্থা হবে? উল্লেখ্য, মুখ্যমন্ত্রী অশোক গেহলট (Ashok Gehlot) আর রাজ্যের যুব উপ-মুখ্যমন্ত্রী সচিন পাইলটের মধ্যে মনমালিন্য প্রকাশ্যে এসেছে। পাইলট নিজের ২৪ জন বিধায়ককে নিয়ে সোজা দিল্লী পৌঁছে গেছেন। যদিও, ২৪ জন বিধায়ককে আপাতত হরিয়ানার একটি হোটেলে রাখা হয়েছে আর পাইলট নিজে দিল্লী গেছেন। আর এখন জানা যাচ্ছে যে, ওই ২৪ জন বিধায়কের ফোন বন্ধ। এবং দলের হাইকম্যান্ডের সাথে আপাতত তাদের যোগাযোগ বিচ্ছিন্ন।

 

আরেকদিকে, রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট বিজেপির বিরুদ্ধে অভিযোগ করে বলেছেন যে, মধ্যপ্রদেশের মতো রাজস্থানেও বিজেপি বিধায়কদের মোটা টাকার বিনিময়ে কেনার চেষ্টা করছে। মুখ্যমন্ত্রী বলেন, বিজেপি এবার রাজস্থানের সরকার ভাঙার চেষ্টা চালাচ্ছে আর কংগ্রেসের বিধায়কদের লোভ দেখাচ্ছে। আর এইসব ঘটনার মধ্যে রাজস্থানে রাজনৈতিক চাঞ্চল্য বেড়েই চলেছে।

রাজস্থানের বর্তমান পরিস্থিতির সাথে চার মাস আগে মধ্যপ্রদেশে হওয়া ঘটনা নিয়ে খুব মিল পাওয়া যাচ্ছে। বিধায়করা কংগ্রেস ছাড়ার ফলে কলনাথ সরকার ভেঙে গেছিল। আর সি কথা মাথায় রেখেই রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলটের হৃদ স্পন্দন বেড়ে গেছে। ওনার এখন একটাই আশঙ্কা সেটা হল, ওনার অবস্থাও কি কমলনাথের মতো হতে চলেছে?

Back to top button
Close