নতুন খবরভারতবর্ষ

যোগী সরকারের কড়া পদক্ষেপ, রাতারাতি রাস্তার ধার থেকে সরল প্রাচীন মাজার

বারাবাঙ্কিঃ মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের (Yogi Adityanath) নেতৃত্বাধীন বিজেপি সরকার উত্তর প্রদেশের রাস্তাঘাট দখল করে তৈরি ধর্মীয় স্থানগুলি সরানোর ক্ষেত্রে কঠোর পদক্ষেপ নিচ্ছে। আর সেই ক্রমে বারাবাঙ্কির ফতেহপুর কসবার প্রধান সড়ক আর মুন্সিগঞ্জ বাজারে রাস্তার মধ্যে থাকা প্রাচীন একটি মাজারকে অন্যত্র স্থানান্তরিত করেছে। প্রশাসন গত শনিবার রাতে এই পদক্ষেপ নেয়।

মাজারটি সরানোর আগে স্থানীয় মানুষদের সঙ্গে কথা বলে নেওয়া হয়। তাঁদের আশ্বস্ত করা হয় যে, মাজারটি অন্য জায়গায় বসিয়ে দেওয়া হবে। মাজারটি সরানোর প্রক্রিয়া রাতে করা হয়েছে। মাজারটি স্থানান্তরিত করার আগে SDM এবং সরকারি আমলারা স্থানীয়দের নিয়ে বৈঠক করেন।

বৈঠকের পর স্থানীয়রা জানান, এলাকার উন্নয়নের জন্য মাজার সরিয়ে অন্যত্র নিয়ে যাওয়ায় আমাদের কোনও সমস্যা নেই। তবে শুধু মাজারই না, রাস্তা সম্প্রসারণ করার জন্য সেখানে একটি ৮০ বছরের গাছও কেটে দেওয়া হয়েছে।

বলে রাখি, দিন কয়েক আগেই উত্তর প্রদেশের যোগী সরকার রাজ্যের রাস্তার পাশে থাকা ধার্মিক স্থল গুলোকে সরিয়ে উন্নয়নের জন্য রাস্তা সম্প্রসারণ করার নির্দেশ জারি করেছিল। আর সেই কারণে উত্তর প্রদেশের বিভিন্ন এলাকায় রাস্তার পাশ থেকে এখন ধার্মিক স্থল গুলোকে সরানো হচ্ছে।

Related Articles

Back to top button