নতুন খবরভারতবর্ষরাজনীতি

‘অযোধ্যা জয়ের পর এবার মথুরা-কাশীর পালা” ঘোষণা উত্তর প্রদেশের উপ-মুখ্যমন্ত্রীর

লখনউঃ উত্তর প্রদেশের (Uttar Pradesh) উপ-মুখ্যমন্ত্রী কেশব প্রসাদ মৌর্য (Keshav Prasad Maurya) রাজ্যের বিধানসভা নির্বাচনের আগে বড় ঘোষণা করলেন। কেশব প্রসাদ মৌর্য একটি নিউজ চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে বলেন, অযোধ্যা (Ayodhya) আমাদের হয়ে গিয়েছে, এবার কাশী-মথুরার (Kashi-Mathura) পালা।

উত্তরপ্রদেশের উপ-মুখ্যমন্ত্রী কেশব প্রসাদ মৌর্য বলেছেন যে, অযোধ্যায় ভগবান রামলালার একটি বিশাল মন্দির নির্মাণে ভক্তরা খুশি। আন্দোলনের সময় আমরা যেমন স্লোগান দিতাম যে অযোধ্যা এখন আমাদের, এবার কাশী-মথুরার পালা। কাশী ও মথুরা উভয়ই আমাদের। কাশীতে করিডোর করা হয়েছে। এবার কৃষ্ণ জন্মভূমির পালা। এই সমস্ত কাজ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বে এবং জনগণের আশীর্বাদে হচ্ছে।

কেশব প্রসাদ মৌর্য বলেছেন যে, 13 ডিসেম্বর প্রধানমন্ত্রী মোদী বাবা বিশ্বনাথের জলাভিষেক ও পূজা করবেন। দু’দিন কাশীতে থাকবেন প্রধানমন্ত্রী মোদী। দ্বাদশ জ্যোতির্লিঙ্গের উপাসকদেরও আমন্ত্রণ জানানো হয়েছে। কাশী বিশ্বনাথ করিডোর উদ্বোধনে চারটি পীঠের পীঠধীশ্বর ও ধর্ম আচার্যও উপস্থিত থাকবেন। এর দায়িত্ব অল ইন্ডিয়া সন্ত সমিতির উপর দেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, অধিগ্রহণ থেকে নির্মাণের কাজ পর্যন্ত 600 কোটি টাকা খরচ হচ্ছে। বহু পুরানো মন্দির এবং বিগ্রহের সন্ধান পাওয়া গিয়েছে। 125টি ছোট-বড় মন্দির এবং বিগ্রহগুলি এই কোরিডোরে একটি ক্রম পর্যায়ে স্থাপিত করা হচ্ছে। কেশব প্রসাদ মৌর্য বলেন, 245 বছর পর কাশী বিশ্বনাথ মন্দির কমপ্লেক্সের সংস্কার কাজ করা হয়েছে। এর আগে অহল্যাবাই মন্দিরের সংস্কারের কাজ করা হয়েছিল।

Related Articles

Back to top button