নতুন খবরপশ্চিমবঙ্গ

আশঙ্কা সত্যি! বাংলায় জারি হল বিধিনিষেধ, বন্ধ স্কুল-কলেজ! লোকাল ট্রেন নিয়েও বড় সিদ্ধান্ত

কলকাতাঃ ওমিক্রনের কারণে রাজ্যে ফের বিধিনিষেধ জারি হায়র আশঙ্কা দেখা দিয়েছিল। খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সেই নিয়ে ইঙ্গিতও দিয়েছিলেন। এবার সেই আশঙ্কাই সত্যি হল। করোনার কারণে ফের রাজ্যে বিধিনিষেধ জারি করল নবান্ন।

রাজ্যের নিতুন নিয়ম অনুযায়ী, রাজ্যের সমস্ত বেসরকারি অফিসে ৫০% কর্মী নিয়ে কাজ করা হবে। সন্ধ্যা ৭টার পর আর চলবে না লোকাল ট্রেন। সেলুন, স্পা, পার্ক, সুইমিং পুল সব থাকবে বন্ধ। শপিং মল সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত খোলা থাকবে।

সমস্ত স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় থাকবে বন্ধ। আগামীকাল সোমবার থেকে ব্রিটেনের কোনও বিমান বাংলায় অবতরণের অনুমতি পাবে না। ৫০ জনের বেশি নিয়ে করা যাবে না সামাজিক অনুষ্ঠান। বিদেশ থেকে আসা যাত্রীদের RTPCR পরীক্ষা বাধ্যতামূলক। রাত ১০টার পর বন্ধ রাখতে হবে সিনেমা হলগুলো। রাত ১০টা থেকে ভোর ৫টা পর্যন্ত জারি থাকবে নাইট কার্ফু।

একমাস স্থগিত থাকল দুয়ারে সরকার কর্মসূচি। রেস্তরাঁ, বারে ৫০ শতাংশ গ্রাহক প্রবেশের অনুমতি। লোকাল ট্রেনেও ৫০% যাত্রী যাতায়াতের অনুমতি। সন্ধ্যার পর চাকা গড়াবে না ট্রেনের। মাস্ক না পরলে জরিমানা এবং কড়া ব্যবস্থা। মুম্বাই, দিল্লি থেকে সপ্তাহে দু’দিন বিমান অবতরণ করতে পারবে। সমস্ত কিছুই লাগু হবে আগামীকাল সোমবার থেকে।

Related Articles

Back to top button