নতুন খবরপশ্চিমবঙ্গরাজনীতি

আব্বাস সিদ্দিকির নেতৃত্বে বাংলায় লড়বে AIMIM, বড় ঘোষণা ওয়াইসির

কলকাতাঃ আব্বাস সিদ্দিকির সাথে সাক্ষাৎ করে বড় ঘোষণা করলেন আসাদউদ্দিন ওয়াইসি। তিনি জানিয়ে দেন যে, আব্বাস সিদ্দিকির নেতৃত্বেই বাংলায় লড়বে AIMIM। তিনি জানান, আমরা ওনার পাশে আছি। উনি যা সিদ্ধান্ত নেবেন আমরা সমর্থন করব। ওয়াইসির ঘোষণার পর তৃণমূল সাংসদ সৌগত রায় বলেন, ওয়াইসি অনেক আগেই জানিয়েছিলেন যে তিনি বাংলায় আসবেন। আব্বাসের সাথে ওনার বৈঠক নতুন কিছু নয়।

তিনি বলেন, ওয়াইসি বুঝতে পেরেছেন যে ওনার দল বাংলায় কোনও প্রভাব ফেলতে পারবে না। বাংলায় উর্দুভাষী মুসলিমদের সংখ্যা অনেক কম। এই কারণে তিনি আব্বাস সিদ্দকির সাথে জোটের সিদ্ধান্ত নিয়েছেন। সৌগত রায় বলেন, তৃণমূলের সংখ্যালঘু ভোট কেটে বিজেপিকে সুবিধা করিয়ে দেওয়াই ওয়াইসির লক্ষ্য। তবে ওনার এই স্বপ্ন বাংলার মানুষ পূরণ হতে দেবে না।

জানিয়ে রাখি, আজ  রবিবার সাতসকালে আব্বাস সিদ্দিকির বাড়িতে উপস্থিত হায়দ্রাবাদের সাংসদ তথা AIMIM প্রধান আসাদউদ্দিন ওয়াইসি (Asaduddin Owaisi)। AIMIM প্রধান আসাদউদ্দিন ওয়াইসি আগেই বলেছিলেন যে, নতুন বছরেই তিনি বাংলায় আসবেন। আর সেই কথা মতই বছরের তৃতীয় দিনেই বাংলায় এসে ফুরুফুরা শরীফের পীরজাদা আব্বাস সিদ্দিকির বাড়িতে পৌঁছালেন তিনি।

বিহার বিধানসভা নির্বাচনে অভূতপূর্ব সাফল্যের পর এবার বাংলাতেও দাঁত গাড়াতে আগ্রহী হয়েছেন ওয়াইসি। আর সেই ক্রমেই তিনি বাংলার মুসলিম বহুল কয়েকটি আসনে প্রার্থীও দিতে চলেছেন। আরেদকিকে, বাংলায় নিজেদের সংগঠন মজবুত করার জন্য পীরজাদা আব্বাস সিদ্দিকে নিজের দলে টানার জন্য মরিয়ে হয়ে উঠেছেন তিনি। আব্বাস সিদ্দিকি আর ওয়াইসি বাংলায় মমতা বন্দ্যোপাধ্যায়ের সংখ্যালঘু ভোটে যে সিঁধ কাটতে চলেছে সেটা বলাই বাহুল্য।

গত বছর উত্তরবঙ্গ সফরে গিয়ে বিজেপির সাথে সাথে ওয়াইসির বিরুদ্ধেও তোপ দেগেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি AIMIM কে বিজেপির বি-টিম বলেও আখ্যা দিয়েছিলেন। এর সাথে সাথে তিনি এও বলেছিলেন যে, মুসলিম ভোট মিম নেবে, হিন্দু ভোট বিজেপি নেবে, আর আমরা কি কাঁচকলা খাব? তিনি বিজেপির বিরুদ্ধে তোপ দেগে বলেছিলেন, রাজ্যের সংখ্যালঘু ভোট ভাগ করার জন্য হায়দ্রাবাদের দল ডেকে এনেছে বিজেপি।

যদিও মমতা বন্দ্যোপাধ্যায়ের বয়ান নিয়ে কড়া প্রতিক্রিয়া দিয়েছিলেন AIMIM প্রধান আসাদউদ্দিন ওয়াইসি। তিনি বলেছিলেন, আমাকে কোনও একটি দলের বি-টিম বলা হচ্ছে। এও বলা হচ্ছে যে, আমাকে টাকা দিয়ে কিনে নেওয়া হয়েছে। আমি পরিস্কার বলতে চাই যে, আমাকে কেনার মতো কেউ এখনো জন্ম নেয়নি। মমতা বন্দ্যোপাধ্যায়কে আক্রমণ করে ওয়াইসি বলেন, মুসলিম ভোট কারোর জমিদারি নয়। এতদিন আপনি মুসলিমদের ভোট নিয়েছেন, কিন্তু ওদের উন্নয়ন করেন নি।

আরেকদিকে, আব্বাস সিদ্দিকিও তৃণমূলের বিরুদ্ধে বারবার সরব হয়েছেন। গত বছরই তিনি ঘোষণা করেছিলেন যে, ডিসেম্বর মাসে নতুন দলের ঘোষণা করবেন। কিন্তু ডিসেম্বর পেরিয়ে জানুয়ারি চলে এলেও ওনার দলের ঘোষণা হয়নি। উনি এও বলেছিলেন যে, রাজ্যের প্রতিটি মুসলিম বহুল আসনে তিনি তৃণমূলের বিরুদ্ধে প্রার্থী দেবেন আর সেখান থেকে বিপুল সংখ্যক আসনে জয়ের দাবিও করেছিলেন তিনি। এছাড়াও বিধানসভা নির্বাচনে জিতলে দলিত অথবা আদিবাসী কাউকে মুখ্যমন্ত্রী করার কথা বলেছিলেন তিনি।

Related Articles

Back to top button