নতুন খবরভারতবর্ষ

মসজিদের জন্য আলাদা জমি মঞ্জুর নয়, রিভিউ পিটিশন দায়ের করার ঘোষণা মুসলিম পার্সোনাল ল বোর্ডের।

অল ইন্ডিয়া মুসলিম পার্সোনাল ল বোর্ড (AIMPLB) জানিয়েছে যে এটি অযোধ্যা নিয়ে সুপ্রিম কোর্টের সিদ্ধান্তের বিরুদ্ধে একটি রিভিউ পিটিশন দায়ের করবে। এ ছাড়া এআইএমপিএলবি বলেছে যে এটি মসজিদের জায়গায় দেওয়া ৫০ একর জমি অনুমোদন করে না। AIMPLB বলেছে যে তারা অন্য জমি পাওয়ার জন্য আদালতে যাননি, বাবরি মসজিদ যেখানে তৈরি হয়েছিল সেখানে তাদের একই জমির দরকার ছিল।

লখনউতে হাই ভোল্টেজ নাটকগুলির মধ্যে আজ এআইএমপিএলবির দীর্ঘ বৈঠক হয়েছিল। প্রথমদিকে, এই সভাটি নাদওয়া ইসলামিক সেন্টারে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল, তবে এআইএমপিএলবির অনেক সদস্যই কোনও শিক্ষাপ্রতিষ্ঠানে সভা করতে পছন্দ করেননি, এর পরে এআইএমপিএলবির এই সভা লখনউয়ের মমতাজ কলেজে অনুষ্ঠিত হয়েছিল।

বৈঠক শেষে সংবাদ সম্মেলনে এআইএমপিএলবির সদস্য কাসিম রসুল ইলিয়াছ বলেছিলেন যে সুপ্রিম কোর্টের এই সিদ্ধান্তের বিরুদ্ধে রিভিউ পিটিশন দায়ের করা হবে। এআইএমপিএলবি বলেছিল যে মসজিদের জমির পরিবর্তে মুসলমানরা অন্য কোনও জমি মেনে নিতে পারে না এবং বাবরি মসজিদের জমি ন্যায়বিচারের স্বার্থে মুসলমানদের দেওয়া উচিত। এআইএমপিএলবি বলেছিল যে মুসলমানরা অন্য কোন জায়গায় তাদের অধিকার নিতে সুপ্রিম কোর্টে যায়নি। মসজিদের জমি পাওয়ার জন্য সুপ্রিম কোর্টে গিয়েছিল AIMPLB

মৌলানা আরশাদ মাদানী বলেছেন যে রাম মন্দির মামলায় মুসলিম দল সুপ্রিম কোর্টে রিভিউ পিটিশন দাখিল করবে। জামায়াতে উলামায়ে হিন্দ বৈঠকের পরে মাদানী একটি অদ্ভুত বিবৃতি দিয়ে বলেছিলেন যে তিনি জানতেন যে তার পর্যালোচনা আবেদন খারিজ করা হবে তবে তিনি এখনও তা দায়ের করবেন। মাদানী বলেছেন যে রিভিউ পিটিশন দায়ের করা তার অধিকার এবং তিনি তা করবেন।

Back to top button
Close