Press "Enter" to skip to content

বস্তরের জঙ্গলে নকশালদের উপর এয়ার স্ট্রাইক, ছবি-ভিডিও জারি করল মাওবাদীরা

শেয়ার করুন -

রাইপুরঃ ছত্তিসগড়ের বস্তরে নকশালরা একটি প্রেস নোট জারি করে চাঞ্চল্যকর অভিযোগ তুলেছে। নকশালরা অভিযোগ করে বলেছে যে, নকশাল প্রভাবিত এলাকায় ১৯ এপ্রিল ড্রোনের মাধ্যমে বোমা ফেলা হয়েছে। তাঁরা প্রমাণ হিসেবে বোমাবাজির ছবিও জারি করেছে। যদিও, বস্তরের আইজি নকশালদের এই অভিযোগ খারিজ করে দিয়েছেন।

দণ্ডকারণ্য স্পেশ্যাল জোনাল কমিটির মুখপাত্র বিকল্প বুধবার একটি প্রেস নোট জারি করে মিডিয়াকে এই এয়ার স্ট্রাইক নিয়ে অবগত করায়। প্রেস নোটে মুখপাত্র জানায়, ১৯ এপ্রিল সকালে ড্রোন আর হেলিকপ্টারের মাধ্যমে মাওবাদিদের উপর বোমা ফেলা হয়েছে। যদিও এয়ার স্ট্রাইকের আগেই নকশালরা তাঁদের আস্তানা বদলে ফেলেছিল বলে জানা গিয়েছে। আর আস্তানা বদলে ফেলার কারণে তাঁদের কোনও ক্ষয়ক্ষতি হয়নি বলে জানা যায়।

নকশালরা এয়ার স্ট্রাইকের একটি ছবি আর ভিডিও জারি করেছে। ছবিতে বোমের অংশ দেখা যাচ্ছে। আরেকদিকে, বস্তরের আইজি সুন্দররাজ পি এই এয়ার স্ট্রাইকের অভিযোগ সম্পূর্ণ নস্যাৎ করেছেন। তিনি জানিয়েছেন, সেনার আতঙ্কে নকশালিরা ভুলভাল বকছে। আইজি বলেন, নকশাল দমনে সেনা আইন আর নিয়ম মেনেই নিজেদের কর্তব্য পালন করছে।

আইজি জানান, মানুষের প্রাণের রক্ষা করাই সেনার লক্ষ্য। তিনি বলেন, আইইডি আর বিস্ফোটক দিয়ে নিরীহ আদিবাসীদের হত্যা করা মাওবাদী আর তাঁদের নেতাদের কাজ, আমাদের না। প্রায় দিনই তাঁদের এই জঘন্য কাজে মানুষের মৃত্যু হচ্ছে। আর সেই কারণে এই খুনিদের কোনও অধিকার নেই সেনার দিকে আঙুল তোলার।