Press "Enter" to skip to content

মধুর প্রতিশোধ ভারতীয় সেনার, এনকাউন্টারে সাবার অজয় পণ্ডিতার হত্যাকারী জঙ্গি

শেয়ার করুন -

জম্মু কাশ্মীরের (Jammu-Kashmir) অনন্তনাগ জেলায় কিছুদিন আগেই কাশ্মীরের একমাত্র কাশ্মীরি পণ্ডিত পঞ্চায়েত প্রধান অজয় পণ্ডিতার হত্যার (Ajay Pandita) মধুর প্রতিশোধ নিলো ভারতীয় সেনা। শোনা যাচ্ছে যে, গত সপ্তাহে সেনার এনকাউন্টারে খতম হওয়া হিজবুল মুজাহিদ্দিনের (Hizbul Mujahideen) জঙ্গি উমর অজয় পণ্ডিতার হত্যা করেছিল।

কাশ্মীরের আইজি বিজয় কুমার এই তথ্য সামনে এনে বলেন, মৃত্যুর পর প্রত্যক্ষদর্শী জানায় যে, মৃত জঙ্গি উমরই অজয় পণ্ডিতার খুনে অভিযুক্ত। যদিও এখনো ফরেন্সিক তদন্তের রিপোর্ট সামনে আসা বাকি আছে। আইজি বিজয় কুমার বলেন, ভারতীয় সেনার তৎপরতার ফলে আজ জঙ্গিদের মনে ভয় জন্মাচ্ছে। উনি জানান, এখনো পর্যন্ত এ বছরে ৯৪ জন জঙ্গিকে খতম করা হয়েছে। উনি বলেন, আমাদের প্রচেষ্টা হল যে কাশ্মীর থেকে সম্পূর্ণ ভাবে জঙ্গিদের সাফাই করা।

প্রসঙ্গত, গত ৮ই জুন কাশ্মীরের একমাত্র কাশ্মীরি পণ্ডিত গ্রাম পঞ্চায়েত প্রধান অজয় পণ্ডিতাকে খুন করে জঙ্গিরা। প্রধান অজয় পণ্ডিত কংগ্রেসের সাথে যুক্ত ছিলেন। জঙ্গিরা ওনাকে খুন করার পর সেখান থেকে পালিয়ে যায়। ভারতীয় সেনা গোপন সূত্রে খবর পেয়েছিল যে, জঙ্গিরা এলাকায় লুকিয়ে আছে। আর এরপরেই সেনা অজয় পণ্ডিতার খুনে মূল অভিযুক্ত হিজবুল জঙ্গি উমরকে খতম করে।