Press "Enter" to skip to content

রাম মন্দির নির্মাণের জন্য এগিয়ে এলেন অক্ষয় কুমার, চাঁদা দিয়ে করলেন সহযোগিতা

শেয়ার করুন -

মুম্বাইঃ অয্যোধ্যায় রাম মন্দির নির্মাণের জন্য শুক্রবার থেকে ধন সঞ্চয় অভিযান শুরু হয়ে গিয়েছে। এখনো পর্যন্ত অনেকেই নিজের ক্ষমতা মতো দান করেছেন। এবার রাম মন্দির নির্মাণের জন্য বলিউড সেলেবদের নামও সামনে আসছে। আপাতত বলিউড খিলাড়ি হিসেবে খ্যাত অক্ষয় কুমার রাম মন্দিরের জন্য চাঁদা দিলেন। তিনি নিজেই একথা সোশ্যাল মিডিয়ার মাধ্যমে জানান।

উনি ট্যুইটারে ১ মিনিট ৫০ সেকেন্ডের একটি ভিডিও শেয়ার করে জানান যে, তিনিও এই অভিযানের সাথে যুক্ত হয়েছেন। ওই ভিডিওর ক্যাপশনে তিনি লিখেছেন, ‘অনেক খুশির ব্যপার যে, অয্যোধ্যায় আমাদের শ্রীরামের ভব্য রাম মন্দিরের নির্মাণ শুরু হয়ে গিয়েছে … এবার আমাদের যোগদান করার সময়, আশা করি আপনারাও এই অভিযানে যুক্ত হবেন। জয় শিয়ারাম।”

ভিডিও বার্তায় অক্ষয় বলেন, ‘কাল রাতে আমার মেয়েকে একটি গল্প শোনাচ্ছিলাম। একদিকে বানরের সেনা ছিল, আরেকদিকে লঙ্কা। আর দুজনের মাঝে মহাসাগর। বানর সেনা বড়বড় পাথর তুলে সমুদ্রে ফেলছিল। বানর সেনা সীতা মাতাকে লঙ্কা থেকে উদ্ধার করে নিয়ে আসার জন্য চলছিল।”

অক্ষয় বলেন, ‘প্রভু রাম সমুদ্রের পাড়ে দাঁড়িয়ে সবকিছু দেখছিলেন, তখনই ওনার নজর একটি কাঠবিড়ালের উপর পড়ে। ওই কাঠবিড়ালি সমুদ্রে যাচ্ছিল, আবার তীরে ফিরে এসে বালিতে গড়াগড়ি খাচ্ছিল। ভগবান শ্রী রাম ওই কাঠবিড়ালির কাছে যান, আর জিজ্ঞাসা করেন তুমি কি করছ? কাঠবিড়ালি জবাব দেয়, আমি আমার শরীর ভিজিয়ে বালু লাগাচ্ছি আর পাথরের ফাঁকে ফাঁকে গিয়ে সেই বালু গুলোকে ফেলছি। রাম সেতুর নির্মাণের জন্য আমি খুব সামান্য যোগদান করছি।”

এরপর অক্ষয় বলেন, ‘আমি নিশ্চিত যে আপনিও আমার সাথে যোগ দেবেন যাতে আগত প্রজন্ম এই দুর্দান্ত মন্দির থেকে মর্যাদা পুরুষোত্তম রামের জীবন এবং বার্তা অনুসরণ করতে অনুপ্রাণিত হবে। জয় শ্রী রাম।”

জানিয়ে দিই, এই অভিযানের শুভারম্ভ ১৪ জানুয়ারি রাষ্ট্রপতি রামনাথ কোভিন্দ করেছিলেন। উনি রাম মন্দিরের জন্য সবার আগে চাঁদা দেন। রাষ্ট্রপতি চেকের মাধ্যমে ৫ লক্ষ ১০০ টাকার চাঁদা ট্রাস্টের কাছে তুলে দেন। এরপর সাধারণ মানুষ থেকে শুরু করে শিল্পপতি, বিধায়ক, সাংসদ, মুখ্যমন্ত্রীরা রাম মন্দির নির্মাণের জন্য চাঁদা দেন।