নতুন খবরভারতবর্ষ

আবারও ঝুলি খুলে দিলেন অক্ষয় কুমার! এবার তিনি BMC কে দান করলেন ৩ কোটি টাকা

মুম্বাইঃ করোনাভাইরাসের বিরুদ্ধে যুদ্ধে এখন গোটা দেশ এক হয়েছে। গত ২৪ মার্চ প্রধানমন্ত্রী এই মহামারীর কারণে গোটা ভারতে ২১ দিনের জন্য লকডাউন ঘোষণা করেন। এবং উনি এই মহামারীর বিরুদ্ধে লড়াই করার জন্য নামের একটি ফান্ড গঠন করেন। ওই ফান্ডে দেশবাসীকে দান করার জন্য আবেদন করেন তিনি। এরপর দেশের শিল্পপতি, ব্যবসায়ী, অভিনেতা, অভিনেত্রীরা ওই ফান্ডে দান করা শুরু করেন। () প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর () ট্যুইট শেয়ার করে ওই ফান্ডে ২৫ কোটি টাকা দান দেওয়ার কথা ঘোষণা করেন।

PM Cares এ ২৫ কোটি টাকা দান দিয়েই থেমে থাকেন নি বলিউডের খিলাড়ি অক্ষয় কুমার (Akshay Kumar)। তিনি এই মুশকিলের সময়ে আবারও সাহায্যের হাত বাড়িয়ে দিয়ে মুম্বাই কর্পোরেশনকে () তিন কোটি টাকা দান করেন। অক্ষয় কুমার এই দান পিপিই, মাস আর করোনা টেস্টিং কিট কেনার জন্য করেন। আপনাদের জানিয়ে দিই, গোটা ভারতে করোনায় সবথেকে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে মহারাষ্ট্র। সেখানে এখনো পর্যন্ত ১৩০০ এর উপরে মানুষ এই মারক ভাইরাসে আক্রান্ত হয়েছেন, আর ৯৮ জন প্রাণ হারিয়েছেন।

এর আগে উনি PM Cares ফান্ডে এই করোনার বিরুদ্ধে যুদ্ধে লড়াই করার জন্য ২৫ কোটি টাকা দান করেছিলেন। ট্যুইট করে অক্ষয় কুমার লিখেছিলেন, ‘এই সময়ে সবার জীবনই সঙ্কটের মধ্যে আছে। আর এই সঙ্কটের মধ্যে আমাদের কিছু করা উচিৎ। কিছু এমন, যেটা আমরা করতে পারব। আমি আমার সেভিংস থেকে ২৫ কোটি টাকা PM Cares ফান্ডে দান করার প্রতিজ্ঞা নিচ্ছি। আসুন জীবন বাঁচাই।”

PM Cares ফান্ডে শুধু অক্ষয় কুমারই নন, দেশের বিখ্যাত শিল্পপতি টাটা, ইউপ্রো এবং দেশের জনগণ দান করেছেন। গোটা ভারতে এখনো পর্যন্ত ৬ হাজারের উপরে মানুষ এই মারক ভাইরাসে আক্রান্ত হয়েছেন। প্রাণ হারিয়েছেন ১৯৯ জন। আরেকদিকে এই ভাইরাসকে হারিয়ে সম্পূর্ণ সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫০০ এর উপরে মানুষ।

 

Back to top button
Close