নতুন খবরভারতবর্ষ

মোদীর ডাকে সাড়া দিয়ে করোনার বিরুদ্ধে লড়াইয়ে ২৫ কোটি দান করলেন অক্ষয় কুমার

নয়া দিল্লীঃ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi) করোনা ভাইরাসে (CoronaVirus) লাগাম লাগানোর চেষ্টা করছেন। আর সেই কারণে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী পিএম কেয়ার্স (PM-CARES) ফান্ড বানিয়েছে। সেখানে প্রতিটি দেশবাসী নিজের ইচ্ছেয় সাহায্য দিতে পারেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আজ ট্যুইট করে সবার কাছে সাহায্যের আবেদন করেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ওনার এই নতুন ফান্ড নিয়ে সমস্ত সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন। ওনার পোস্ট করার কিছু পরেই বলিউড অভিনেতা () ট্যুইটারে ওনার পোস্ট শেয়ার করে ২৫ কোটি টাকা আর্থিক সাহায্যের ঘোষণা করেন।

আরেকদিকে আজ  () বড় ঘোষণা করল। ভারতীয় জনতা পার্টির সর্বভারতীয় সভাপতি () বলেন, দলের সমস্ত এমএলএ আর সাংসদদের নিজেদের এক মাসের বেতন করোনা ভাইরাসের বিরুদ্ধে জারি লড়াইয়ে দান করবেন। উনি জানান, বিজেপির বিধায়ক এবং সাংসদরা অসহায়দের পাশে দাঁড়াবে এবং করোনা ভাইরাসকে রোখার জন্য কেন্দ্রীয় ত্রাণ শিবিরে দান করবেন।

জেপি নাড্ডা বলেন, বিজেপির সমস্ত বিধায়ক এবং সাংসদেরা করোনা মহামারী থামাতে সরকার দ্বারা করা কাজে সাহায্যের জন্য নিজের সাংসদ কোষ থেকে কেন্দ্রীয় সহায়তা কোষে এক কোটি করে টাকা দেবেন।

এছাড়াও, আজ দেশের স্বার্থে করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াই করার জন্য ৫০০ কোটি টাকার আর্থিক সাহায্য ঘোষণা করলেন রতন টাটা (Ratan tata)। শনিবার উনি নিজের ট্যুইটার অ্যাকাউন্টে লেখেন, টাটা এর আগেও প্রয়োজনের সময় দেশের কাজে এসেছে। আর এবার তো প্রয়োজনটা অনেক বেশি।

রতন টাটা নিজের ট্যুইটার অ্যাকাউন্টে লেখেন, টাটা ট্রাস্ট ফ্রন্টলাইনে কাজ করা স্বাস্থকর্মীদের জন্য প্রটেক্টিভ গিয়ার, করোনার বর্ধিত মামলা দেখে রেস্পিরেটরি, টেস্টিং কিট, সংক্রমিতদের চিকিৎসার জন্য সুবন্দোবস্ত আর স্বাস্থকর্মীদের ট্রেনিং এর জন্য ৫০০ কোটি টাকা দেওয়া হবে। ওনার তরফ থেকে জারি বয়ানে লেখা হয়, টাটা ট্রাস্ট মহামারীর সাথে যুদ্ধ করা মানুষদের সন্মান জানায়।

Back to top button
Close