আন্তর্জাতিকনতুন খবর

ইসলামে সমস্ত হারাম জিনিশই করেছে জিন্নাহ, তাই এবার ওনার নামে তৈরি হল মদ! ভাইরাল হল ছবি

নয়া দিল্লীঃ সোশ্যাল মিডিয়ায় একটি মদের বোতলের ছবি খুব ভাইরাল (Viral Picture) হচ্ছে। ওই মদের বোতেলর নাম পাকিস্তানের (Pakistan) সংস্থাপক মোহম্মদ আলী জিন্নাহকে (Muhammad Ali Jinnah) উপহাস করার জন্য রাখা হয়েছে। মদের নাম রাখা হয়েছে ‘Ginnah”। ওই বোতলে ওনার একটি ছোট পরিচয় দিয়ে বলা হয়েছে যে, যেসব জিনিশ ইসলামে নিষিদ্ধ, জিন্নাহ সেগুলো সব করেছে। যেমন সিগার, মদ আর শুয়োরের মাংস খাওয়া.

বোতলের পিছনে একটি বার্তা লিখে দাবি করা হয়েছে যে, এই মদের নাম পাকিস্তানের সংস্থাপক মোহম্মদ আলী জিন্নাহ এর স্মরণে রাখা হয়েছে। এক ট্যুইটার ইউজার জিন্নাহ এর নামে ‘Ginnah” মদের বোতলের ছবি পোস্ট করেন। বোতলের লেবেলে লেখা আছে, ‘ইন দ্য মেমরি অফ দ্য ম্যান অফ প্লেজার, হু ওয়াস জিন্নাহ।”

এই খবরটিকে ANI ও ট্যুইট করেছে। যদিও সংবাদ সংস্থা এই বোতলের সত্যতা যাচাই করেনি। কিন্তু ট্যুইটারে গিন্নাহ নামের মদের বোতলের ছবি লাগাতার পোস্ট হয়ে চলেছে।

মদের বোতলে লেখা আছে ‘মোহম্মদ আলী জিন্নাহ পাকিস্তানের সংস্থাপক ছিলেন যেটি ১৯৪৭ সালে এক ধর্মনিরপেক্ষ রাজ্য রুপে অস্তিত্বে এসেছিল।” এরপর লেখা হয়েছে, ‘কয়েক দশক পর চার তারা জেনারেল মোহম্মদ জিয়া-উল-হক ১৯৭৭ সালে তৎকালীন প্রধানমন্ত্রী জুলফিকার আলী ভুট্টোর ক্ষমতা কেড়ে নেন।”

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল মদের বোতলে লেখা এই বার্তা আসলে পাকিস্তান আর জিন্নাহকে কটাক্ষ করেই লেখা হয়েছে। একদিকে যেখানে জিন্নাহ সমর্থকরা এই মদের বোতল নিয়ে আপত্তি জাহির করছে। আরেকদিকে, অনেকেই এই মদের বোতল নিয়ে সোশ্যাল মিডিয়ায় হাসি ঠাট্টায় মেতেছে।

Related Articles

Back to top button