নতুন খবররাজনীতি

দিল্লীর জনতা অলকাকে করে দিল হালকা! বোরখা পরে ভোট চেয়েছিল, কিন্তু মুসলিমরা দিল না ভোট

সারাজীবন কংগ্রেসের সেবা করেছিলেন, পরে কেজরিওয়ালের পার্টিতে যোগ দিয়েছিলেন। কেজরিওয়ালের পার্টির সেবা করার পরেও তাকে দল থেকে বহিষ্কৃত করা হয়। তারপরে অলকা লাম্বা (Alka Lamba) পুরানো পার্টি কংগ্রেসে যোগ দিলেন, এখন দিল্লির মানুষও তাকে ছুঁড়ে ফেলে দিয়েছে। অলকা লাম্বা এবার দিল্লিতে কংগ্রেসের প্রার্থী হয়ে চাঁদনী চক আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য দাঁড়িয়েছিলেন। আলকা লাম্বা নির্বাচনী প্রচারের সময় মোদী এবং অমিত শাহের বিরুদ্ধে আপত্তিজনক মন্তব্য করে ভোট চেয়েছিলেন।

এর সাথে সাথে লাইভ বোরখা পরা লোকদেরও কিন্তু তবুও মুসলমানরা অলকা লাম্বাকে ভোট দেয়নি বলে অনুমান করা হচ্ছে। বোরখা পরে নির্বাচনের প্রচার করার মূল অর্থ যে মুসলিম ভোটকে নিজের দিকে আকর্ষণ করা তা কারোর কাছে লুকিয়ে নেই।

কিন্তু মুসলিম সমাজ পুরো একতরফা AAP কে ভোট দিয়েছে। কংগ্রেসকে ভোট দিয়ে মুসলিম সমাজ তাদের ভোটের বিভাজন করেনি। তাই কংগ্রেস প্রার্থী পদে থাকা অলকা লম্বা মুসলিমদের ভোট পাওয়া থেকে বঞ্চিত রয়েছেন। বোরখা পরে মুসলিম ভোটের আশা করলেও সমস্থ ভোট একতরফা আম-আদমি-পার্টি পেয়েছে।

অন্যদিকে দিল্লীর নির্বাচনে হিন্দুদের ভোটের ব্যাপক বিভাজন হয়েছে। এমনিতেও অলকা লাম্বা মুসলিম ভোট পাওয়ার আশায় ছিল। যার জন্য আলাকা লাম্বাকে দিল্লীর জনতা অন্য রাস্তা দেখিয়ে দিয়েছে। চাঁদনী চকে অলকা লম্বা মুসলিম ভোট পাওয়ার জন্য ভরপুর প্রচার চালিয়েছিল। ভোট পাওয়ার জন্য উনি বোরখা পরিধান করে মন জয়ের চেষ্টা করেছিলেন। কিন্তু শেষ অবধি জনতা আলাকা লাম্বাকে খালি করে বাড়ি পাঠিয়ে দিয়েছে।

Back to top button
Close