Press "Enter" to skip to content

প্রথম দফার ৩০ টি আসনের সবকয়টি বুথকেই স্পর্শকাতর ঘোষণা করল কমিশন, থাকবে বিশাল আধাসেনা

শেয়ার করুন -

কলকাতাঃ এমাসের ২৭ তারিখ প্রথম দফার নির্বাচন হতে চলেছে এরাজ্যে। ৩০ টি আসনে হবে প্রথম দফার নির্বাচন। আর প্রথম দফার নির্বাচনে সবকয়টি বুথকেই স্পর্শকাতর ঘোষণা করল নির্বাচন কমিশন। সাথে সাথে এও জানালো যে, প্রথম দফার নির্বাচনের জন্য পর্যাপ্ত কেন্দ্রীয় বাহিনী থাকবে। দরকার পড়লে আরও বাহিনী আনা হবে।

পূর্ব ও পশ্চিম মেদিনীপুরের প্রথম ভাগ, বাঁকুড়া, পুরুলিয়ার ৩০ টি আসনে হবে প্রথম দফার নির্বাচন। আর নির্বাচনের জন্য ৪৯৫ কোম্পানির কেন্দ্রীয় বাহিনী রাজ্যে আসবে বলে জানিয়েছে কমিশন। নির্বাচন কমিশনের তরফ থেকে এও বলা হয়েছে যে, দরকার পড়লে আরও কেন্দ্রীয় বাহিনী আনা হবে। উল্লেখ্য, একুশের নির্বাচনকে সুষ্ঠ আর শান্তিপূর্ণ করতে কড়া অ্যাকশন নিচ্ছে কমিশন।

এদিন নির্বাচন কমিশনের আধিকারিকদের সঙ্গে সাক্ষাৎ করেন বিজেপির প্রতিনিধি মণ্ডল। বিজেপির পক্ষ থেকে অভিযোগ করা হয় যে, পোস্টাল ব্যালটের অপপ্রয়োগ করতে পারে শাসক দল তৃণমূল, আর সেই কারণে আগে থেকেই যথাযথ ব্যবস্থা নেওয়ার দাবি জানায় বিজেপির নেতারা।

অন্যদিকে, একুশের নির্বাচনে তৃণমূল প্রার্থী লাভলি মৈত্রর স্বামী সৌম্য রায়কে গ্রামীণ হাওড়া জেলার পুলিশ সুপার পদ থেকে সরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেয় নির্বাচন কমিশন। নির্বাচন কমিশন সুত্রের খবর অনুযায়ী, লাভলি মৈত্রর স্বামী সৌম্য রায়কে ইতিমধ্যে পদ থেকে সরানোর প্রক্রিয়া শুরু হয়েছে। কমিশনের নিয়ম অনুযায়ী, কোনও প্রার্থীর নিকট আত্মীয় নির্বাচনী প্রক্রিয়ার সঙ্গে যুক্ত থাকতে পারেন না। আর সেই কারণেই সৌম্য রায়কে পদ থেকে সরাতে তৎপর হয়েছে কমিশন।