আন্তর্জাতিকনতুন খবর

অশ্লীলতা আর নগ্নতার কারণে আল্লাহর ক্রোধ করোনা রুপে মানুষের সামনে এসেছেঃ পাকিস্তানের মৌলবি

ওয়েবডেস্কঃ প্রতিবেশী দেশ আর সন্ত্রাসবাদের আঁতুড়ঘর পাকিস্তান (Pakistan) থেকে করোনা নিয়ে করা মন্তব্যকে যদি সঠিক মেনে নিই, তাহলে গোটা বিশ্বের বৈজ্ঞানিক আর ডাক্তারদের তল্পিতল্পা গুটিয়ে বাড়ি চলে যেতে হবে। মৌলানা বলে, এই রোগ থেকে বাঁচার জন্য টীকার খোঁজ করতে হবে না, আর না ওষুধ বের করতে হবে। কারণ পাকিস্তানের প্রধান মৌলবীদের মধ্যে একজন বলে দিয়েছেন, এই রোগ গোটা বিশ্বে বেড়ে ওঠা অশ্লীলতা আর নগ্নতার কারণে আল্লাহর ক্রোধ মহামারী রুপে সামনে এসেছে।

মৌলানার এই টিপন্নি নিয়ে অনেক বিতর্ক ছড়িয়েছে। রাইটস অ্যাক্টিভিটিস আর সিভিল সোস্যাইটির সদস্যরা রাষ্ট্রীয় টেলিভিশনে এই মন্তব্যে তীব্র নিন্দা করেছেন। মৌলানা এই মন্তব্য কোভিড-১৯ এ প্রভাবিত মানুষদের জন্য টাকা যোগাড় করার জন্য ২৩ এপ্রিল প্রধানমন্ত্রী ইমরানকে খানকে বলেছিলেন।

পাকিস্তানে মৌলানা জামিলের প্রচুর অনুগামী আছে। মৌলানা বলেন, ‘অশ্লীলতা আর নগ্নতার কারণে আল্লাহর ক্রোধ করোনা রুপে মানুষের সামনে এসেছে।” মৌলানা বলেন, আমার দেশের মেয়েদের দিয়ে নৃত্য পরিবেষণ করানো হচ্ছে। তাদের কাপড় ছোট করা হচ্ছে। সমাজে অশ্লীলতা ছড়িয়ে পড়লে, আল্লাহ এভাবেই নিজের ক্রোধ পাঠিয়ে দেন। মৌলানার এই মন্তব্য মুসলিম বহুল দেশের অর্ধেক জনসংখ্যাকে মানে মহিলাদের জন্য ‘কঠোর অপমানজনক” আখ্যা দেওয়া হয়েছে।

আইন আর ন্যায় এর সংসদীয় সচিব ব্যারিস্টার মালেকা বোখারি ট্যুইটে লেখেন, ‘মহামারীর প্রসার যেমন হওয়া উচিৎ না, তেমনই কোন পরিস্থিতিতেই এই মহামারীকে মহিলাদের ধর্মনিষ্ঠা আর নৈতিকতার সাথে জুড়ে দেখা উচিৎ না। এভাবে দুটিকে একসাথে যুক্ত করা বিপদজনক! কারণ মহিলাদের বিরুদ্ধে লাগাতার হিংসাত্মক ঘটনা বেড়েই চলেছে।”

Back to top button
Close