নতুন খবরভারতবর্ষ

চাইনিজদের মৃত্যুতে সমবেদনা জানিয়েছিলেন আমির খান, ভারতের শহীদ জওয়ানদের বেলায় কেন চুপ? সোশ্যাল মিডিয়ায় উঠছে প্রশ্নঃ

ভারতের বলিউড জগৎ এমন এক স্থান যেখানে সিনেমা ও ক্রিয়েটিভিটির নামে ৯০% নোংরামি দেখানো হয়। তবে দুঃখের বিষয় বিশ্বের অন্যান্য দেশে যুবসমাজ যেখানে মহাপুরুষ, বিজ্ঞানী, আর্মি জেনারেলদের আদর্শ মনে করে সেখানে ভারতের যুবসমাজ বলিউডের লোকজনকে নিয়েই মাতামাতি করে। তবে সম্প্রতি ভারতের শুভচিন্তকরা সোশ্যাল মিডিয়াকে কাজে লাগিয়ে যেভাবে বলিউডের বিরুদ্ধে আওয়াজ তুলছেন তা সমাজে বেশ ভালো প্রভাব ফেলছে।

সম্প্রতি সোশ্যাল মিডিয়া থেকে বলিউডের অভিনেতা আমির খানের (Amir Khan) বিরুদ্ধেও গুরুতর অভিযোগ উঠেছে। আসলে আমির খানের এক ভিডিও সামনে এসেছে যেখানে তিনি চাইনিজদের জন্য দুঃখ প্ৰকাশ করেছেন। চাইনিজদের জন্য শোক প্রকাশ করলেও ভারতের শহীদ জওয়ানদের জন্য কেন একটাও মন্তব্য করেননি তাই নিয়ে প্রশ্ন উঠেছে।

এক ভিডিওতে আমির খান বলেছেন, চীনে করোনা ভাইরাস ছড়িয়ে পড়ায় আমি খুব চিন্তিত, আমি তাদের প্রতি সমবেদনা জানায়। তবে এখন চীনের সাথে সংঘর্ষে ভারতের ২০ জন জওয়ান শহীদ হয়েছেন তাদের নিয়ে মুখ খোলেননি আমির খান। এই নিয়ে সোশ্যাল মিডিয়ায় আক্রোশ প্রকাশ করেছেন কিছুজন। প্রশ্নঃ উঠেছে ভারতের শত্রু চাইনিজদের দুঃখে আমির খান দুঃখ প্রকাশ করলে বর্তমান পরিস্থিতিতে কেন দেশের শহীদ জওয়ানদের জন্য শোক প্ৰকাশ করছেন না?

প্রসঙ্গত জানিয়ে দি, এর আগে ২০১৮ সালে ভারতের পরম মিত্রদেশ ইজরায়েলের প্রধানমন্ত্রী ভারতে এসে অনুষ্ঠান করেছিলেন। সেখানে বলিওদের সকল অভিনেতা, অভিনেত্রীদের আমন্ত্রণ জানানো হয়েছিল। সেই মতো অমিতাভ বচ্চন সহ বহু কলা কুশলীরা অনুষ্ঠানে উপস্থিত হয়েছিলেন। তবে আমির খান সহ কোনো খান সেই অনুষ্ঠানে যোগ না দেওয়ায় বিতর্ক তৈরি হয়েছিল এবং আমির খানের উপর নানা প্রশ্ন উঠেছিল।

Back to top button
Close